1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

অসহায় দৃষ্টি প্রতিবন্ধীদের দুয়ারে জেলা প্রশাসকের সহায়তার চাল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১২৮ বার পড়া হয়েছে
অসহায় দৃষ্টি প্রতিবন্ধী

বৈশ্বিক মহামারি করোনায় সবচেয়ে বেশী সমস্যায় রয়েছেন হতদরিদ্র দৃষ্টি প্রতিবন্ধীরা। সরকারি সহায়তা ছাড়া তাদের আয়ের পথ একেবারেই বন্ধ। বিষয়টি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান অবহিত হওয়ার পর নগরীর শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী পরিবারকে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌছে দেন।

জেলা প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ বলেন, করোনা’র কারণে সর্বস্তরের মানুষ পড়েছে মহাবিপদে। বিশেষ করে নিম্ন আয়ের ও দিনমজুর মানুষেরা পড়েছেন মহাসংকটে। তবে সবাইকে ছাড়িয়ে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তি কিংবা তাদের পরিবার পড়েছে যেন অথৈ জলে। তাদের ভোগান্তি ছাড়িয়ে গেছে অতীতের সব সীমা। তাদের ভোগান্তি কিছুটা লাগব করার প্রয়াসে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনায় নগরীর দৃষ্টি প্রতিবন্ধীদের ঘরে ঘরে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তার চাল পৌছে দেয়া হয়। এ সময় প্রতিটি পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাজ্জাদ পারভেজ আরো বলেন, করোনা শুরুর পরপরই জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে অসহায়-দরিদ্র প্রতিবন্ধী থেকে শুরু করে হিজড়া জনগোষ্ঠী, দোকান কর্মচারীসহ বিভিন্ন স্তরের মানুষের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়। এছাড়াও অসহায় পরিবারের শিশুদের জন্য শিশু খাদ্য ও ওষুধ সরবরাহ করা হয়। এ খাদ্য সহায়তা এখনো অব্যাহত রয়েছে। আর যে সকল পরিবার লজ্জায় সামনে আসতে চায় না তাদেরকেও খাদ্য সহায়তা দেয়া হয়। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান মোবাইলে ওই সকল পরিবারের সাথে কথা বলে খাদ্য সহায়তা পাঠিয়ে দেন। এখানো যারা মোবাইলে খাদ্য সহায়তা চাচ্ছে তাদেরকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। আর এ বিষয়টি ওই পরিবার ছাড়া আর কেউ জানছে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)