1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

কালিয়াকৈরে ইট ভাটায় গাঁজা চাষ

নিজেস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ১৪৬ বার পড়া হয়েছে

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের শাহবাজপুর এলাকায় মেসার্স নাসির ব্রিকস নামের এক ইট ভাটায় গাঁজা চাষের অভিযোগ পাওয়া গেছে। মানুষের আনাগোনা কম থাকায় দীর্ঘদিন ধরে গাঁজা গাছের চাষ করে আসছিলেন ওই ইট ভাটার ম্যানেজার ও কর্মচারীরা।

গত বৃহস্পতিবার রাতে কয়েকটি বড় আকারের গাঁজা গাছসহ ভাটার ম্যানেজার ও মিল পার্টিকে আটক করেন এলাকাবাসী। পরে ওই রাতেই ইট ভাটার মালিক নাসির উদ্দিন এলাকার মাতব্বরদের সঙ্গে মোটা অংকের উৎকোচের বিনিময়ে ঘটনাটি ধামাচাপার চেষ্টা করেন।

এলাকাবাসী জানায়, ইটভাটার মৌসুম চালু হলেই ডুবাইল, বেগুনবাড়ি, শাহবাজপুর, উল্লাপাড়াসহ আশপাশের এলাকাগুলো হয়ে ওঠে মাদকের আখড়া। এসব মাদক ব্যবসার সঙ্গে বেশিরভাগই জড়িত থাকে ইটভাটায় কর্মরত শ্রমিকরা। সন্ধ্যা হলেই ভাটা ও আশপাশের নিরিবিলি পরিবেশে শুরু হয় গাঁজাসহ অন্যান্য মাদকের আসর।

বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা থাকায় এসব আসরে মাদক সরবরাহ অনেকটাই বন্ধ হয়ে গেছে। তাই বিকল্প হিসেবে মেসার্স নাসির ব্রিকসের ম্যানেজার রবি খান ও মিলের শ্রমিকরা ইট ভাটার ভেতরেই প্রাথমিকভাবে গাঁজা চাষ শুরু করেন।

শুরুতে চারাগুলো ছোট থাকায় এলাকাবাসীর চোখে পড়েনি। গাছগুলো বড় হলে ঘটনাটি এলাকাবাসী ও কিছু মাদক কারবারিদের মধ্যে ছড়িয়ে পড়ে।

স্থানীয় লোকজন টের পেয়ে গত বৃহস্পতিবার রাতে কয়েকটি গাঁজা গাছসহ ম্যানেজার রবি খান ও মিল পার্টির প্রধানকে আটক করেন। অভিযুক্ত ম্যানেজার রবি খান বলেন, আমি ওই গাঁজা গাছ সম্পর্কে আগে কিছুই জানতাম না। আজকে প্রথম দেখলাম।

এ ব্যপারে ইট ভাটার মালিক নাসির উদ্দিনের মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা। আমি অসুস্থ আছি। সুস্থ হয়ে আপনার সঙ্গে দেখা করে কথা বলবো।

এ বিষয়ে গাজীপুর জেলা পুলিশ সুপার এস. এম শফিউল্লাহ শফিক জানান, ঘটনাটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

One thought on "কালিয়াকৈরে ইট ভাটায় গাঁজা চাষ"

  1. Asadul Islam Sagor says:

    সাবাস বাংলাদেশ বৃক্ষ রোপনে এগিয়ে যাচ্ছে দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)