1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ভারত এসএমই ফাউন্ডেশনে চাকরি সীমিত পরিসরে বিআরটিএ’র সেবা চালু হচ্ছে আজ মাদকের বিরুদ্ধে কঠোর ওসি আব্দুল্লাহ আল মামুন, কুখ্যাত মাদক সম্রাট স্মার্ট মৌসুমী গ্রেফতার। বেঁচে থাকার স্বপ্নপূরনে ফ্রি অক্সিজেন ও ৫টাকায় হাজার টাকার খাদ্য সহায়তায় ”স্বপ্নপূরণ” বিলুপ্তির দ্বারপ্রান্তে বিশ্বনাথের ‘রাজ- রাজেশ্বরী” মন্দির রাজ একা নন, বলিউডের আড়ালে পর্ন ছবি বানাতেন এই অভিনেত্রীও ঝালকাঠিতে ঈদের দিনে ফ্রি অক্সিজেন সেবা দেয়ার মধ্য দিয়ে ঈদ উদযাপন নলছিটিতে সেচ্ছেসেবী সংগঠনের উদ্যোগে ফ্রি কোভিড-১৯ ভ্যাকসিক নিবন্ধন সেবা নওগাঁয় জেলা রোভারের আয়োজনে গ্রুপ সভাপতি ওয়ার্কশপ অনুষ্ঠিত।

কালীগঞ্জে পুলিশের সেবা জনগনএর দোড় গোড়ায় বিট পুলিশিংয়ের স্টিকার লাগানোর কার্যক্রম শুরু।

কালীগঞ্জ প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ২৪৭৮ বার পড়া হয়েছে
বিট পুলিশ
ছবি : বাংলার ঐতিহ্য

আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) এর স্বপ্ন নিরাপদ সমাজ গড়ার বাস্তবায়নের লক্ষ্যে কালীগঞ্জে বাড়ি বাড়ি গিয়ে বিট পুলিশিং এর স্টিকার লাগানোর কার্যক্রম শুরু হয়েছে। বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি-এই স্লোগানকে সামনে রেখে পুলিশের সেবা জনগণের দারগোড়ায় পৌছে দিতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন পুলিশ প্রশাসন। চুরি,ডাকাতি,রাহাজানিসহ বিভিন্ন সমস্যায় পড়ে পুলিশিং সেবা পাওয়ার আশায় ভুক্তভোগীরা থানায় আসেন। এখন আর জনগণকে সমস্যায় পড়ে তাদের থানায় আসতে হবে না। থানা পুলিশ চলে যাবেন ভুক্তভোগীদের বাড়িতে বা ঘটনাস্থলে।

থানা সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলা একটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত। কালীগঞ্জ পৌরসভার তিনটি ওয়ার্ড নিয়ে একটি বিট পুলিশিং কার্যক্রম রয়েছে। অর্থাৎ পৌরসভার নয়টি ওয়ার্ড তিনটি বিট পুলিশিং আওতায় রয়েছে। পাশাপাশি সাতটি ইউনিয়নে ৭টি বিট পুলিশ অফিসার দায়িত্ব পালন করে যাচ্ছেন। পুলিশিং সেবা জনসাধারণের দোড়গোড়ায় পৌছে দিতে বিট অফিসার ও থানার ডিউটি অফিসার মোবাইল নম্বর সংবলিত স্টিকার উপজেলার প্রতিটি বাড়িতে লাগানো থাকবে। কোনো ধরনের সমস্যা হলে ভুক্তভোগী ও জনসাধারন ওই স্টিকারের নম্বরে ফোন করলে ঘটনাস্থলে পৌছে যাবেন জনতার পুলিশ।

জেলা পুলিশের সহায়তায় এরই মধ্যে বাড়ি বাড়ি স্টিকার লাগানোর কাজ শুরু করে দিয়েছেন পুলিশ প্রশাসন। রোববার দুপুর কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি একেএম মিজানুল হক ৪ নম্বর ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে বিট পুলিশিং এর স্টিকার নিজ হাতে লাগিয়ে এর কার্যক্রম উদ্বোধন করেছেন। শুরুতে কালীগঞ্জ উপজেলায় ১০ হাজার বিট পুলিশিং স্টিকার বাড়ি বাড়ি লাগানো হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি বাড়িতে স্টিকার লাগানো হবে।

এই বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি একেএম মিজানুল হক বলেন, বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) স্যারের অন্যতম উদ্যোগ হলো প্রতিটি বাড়ি পুলিশিং আওতায় আনা। পুলিশের সাথে প্রতিটি বাড়ির একটি অন্যতম সংযোগ ও সেতুবন্ধন স্থাপন করা। বিট পুলিশিং স্টিকারে বিট অফিসার ও থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বর দেয়া আছে। ডিউটি অফিসারের মোবাইল নম্বর ২৪ ঘন্টা খোলা রয়েছে।

সমাজ থেকে অপরাধ নির্মূলে সমাজে যেখানে যখন যেই ধরনের অপরাধ সংঘটিত হয়।সেটি যেন সহজে জনগণ বা ভুক্তভোগী পুলিশকে অবগত করতে পারেন। জনগণ থানায় আসার আগেই যেন পুলিশ বাড়িতে গিয়ে অপরাধ নিয়ন্ত্রণ করতে পারেন। সেই লক্ষ্যে প্রতিটি বাড়িতে ডিউটি অফিসার ও বিট অফিসারের মোবাইল নাম্বার পৌছে দেয়া হচ্ছে।

 

গাজীপুর জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বিপিএম এর নেতৃত্বে কালীগঞ্জ উপজেলার ১০টি বিটে প্রথম দফায় ১০ হাজার বিট পুলিশিং স্টিকার বাড়ি বাড়ি লাগানোর উদ্যোগ নেয়া হয়েছে। কোনো বাড়ি যেন বিট পুলিশিং স্টিকার লাগানোর বাইরে না থাকে সেই লক্ষ্যে কাজ করে যাবো ইন্নশাল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews