1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

কালীগঞ্জে লগডাউন বাস্তবায়নে পথচারী এবং আড্ডাবাজদের আর্থিক জরিমানা।

কালীগঞ্জ প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ২২৭৪ বার পড়া হয়েছে
আর্থিক জরিমানা
ছবি : বাংলার ঐতিহ্য

স্বাস্থ্য বিধি না মানায় এবং সরকারের নির্দেশ অমান্য করে অহেতুক ঘুরাঘুরি ও অযথা আড্ডা দেয়ার অপরাধে পথচারী ও আড্ডারতদের আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল থেকে কালীগঞ্জ পৌর বাজার, মূলগাঁও প্রাণ আরএফএল কোম্পানি সংলগ্ন এলাকায়, ঘোড়াশাল ফেরিঘাট, পৌর শহরের বিভিন্ন এলাকায়, বক্তারপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে লকডাউনে সরকারের বিধি নিষেধ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শিবলী সাদিক।

অহেতুক রিকশাযোগে বা পায়ে হেঁটে ঘুরাঘুরি ও অযথা আড্ডা দেয়ার কারণে প্রশাসনের প্রশ্নের সম্মুখীন হতে দেখা যায় অনেককে। উপজেলা প্রশাসন, জেলা ম্যাজিস্ট্রেট,সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া অবস্থানের কারণে কালীগঞ্জে অনেকেই ঘর থেকে বের হচ্ছে না। যারা যুক্তিসংগত কারণ ছাড়া বের হচ্ছে তাদের অনেককে আর্থিক জরিমানার মুখে পড়তে হয়েছে।

লকডাউন কার্যকর করতে প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণকে কঠোর হুঁশিয়ারির মাঝে রাখা হয়েছে। বিনা কারণে কেউ ঘর থেকে বের হলেই গ্রেফতার এবং শাস্তির মুখোমুখি হতে হবে।

সেই আলোকে লকডাউনের তৃতীয় দিনেও উপজেলা প্রশাসন,নির্বাহী ম্যাজিস্ট্রেট,সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

স্বাস্থ্য বিধি না মেনে রাস্তাঘাটে ঘুরাঘুরি করায় এবং পাড়া মহল্লায় আড্ডারত থাকার অপরাধে তাদের আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এই সময় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শিবলী সাদিক পথচারী ও আড্ডাবাজদের কঠোরভাবে হুঁশিয়ারি করে দেন তিনি। সরকারের বিধি নিষেধ না মানলে গ্রেফতার এবং আর্থিক জরিমানা করা হবে।

সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৪ ধারায় ৫ টি মামলায় ২১ শত টাকা আর্থিক জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)