1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

কোরবারির গরু বিক্রয় নিয়ে সঙ্কায় গরুর মালিক

রাজশাহী প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২২৭৫ বার পড়া হয়েছে
গরু ব্যবসায়ী

ঈদুল আযহাকে সামনে রেখে গ্রামের অধিকাংশ পরিবারেই লালন পালন করে থাকে কোরবারির গরু। কিন্তু বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বন্ধ আছে গরুর হাট। এমন পরিস্থিতিতে গরু বিক্রি নিয়ে সঙ্কায় রয়েছে গরু মালিকরা।

সারা বছর হাজার হাজার টাকা বিনিয়োগ করে থাকেন এই গরুর পিছনে। কিন্তু গরু বিক্রি করতে না পারলে পরবর্তীতে লাভের অংশ দেখতে পাবে না বলে অভিমত পোষণ করেন খামারীরা।

রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার সাহাপানিয়া গ্রামের গরু খামারি মোসাঃ হালিমা খাতুন জানান, তার বাড়িতে থাকা গরুটির বয়স দুই বছর চার মাস। গরুর ওজন প্রায় ছয় মণ হবে বলে আশা করেন তিনি। গরুর আনুমানিক দাম চান ১লক্ষ ৫০ হাজার টাকা। কিন্তু গরুর বাজার চালু না থাকায় এলাকায় গরুর পাইকার তেমন দেকা মিলে না । আসলেও গরুর আশানরুপ দাম বলে না।
এদিকে করোনা সংক্রমণ বাড়ায় বাইরে থেকে ক্রেতাগণও আসতে পারে না।যেই কারণে গরু বিক্রি নিয়ে হতাশ হচ্ছেন।তিনি আরও বলেন,গরুর এখন যেই চাহিদা থাকবে ঈদ শেষে এমন চাহিদা থাকবে না সেই জন্য সঠিক দামও পাওয়া যাবে না। গরু বিক্রি করতে না পারলে অনেক ক্ষতির সম্মুখীন হবে বলে জানান তিনি।

বর্তমান সময় অনলাইনে গরু কেনা বেচা হলেও গ্রামাঞ্চলে তার কোন ছোয়াও নেই।সেই জন্য ভরসা পান না। গরু খামারীরা এই ঈদের জন্যই গরুর লালন পালন করেন, কিন্তু তা বিক্রি করতে না পারলে ক্ষতির সম্মুখীন হবে বলে ধারণা করা হয়।

গরু মালিকদের চাওয়া স্বাস্থ্যবিধি মেনে গরুর হাট চালুর বিষয়ে সঠিক পদক্ষেপ নেওয়া এবং গরু মালিকরা যেন ক্ষতির সম্মুখীন না হয় সেজন্য সঠিক পরিকল্পনা গ্রহণ করার জন্য স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করার জন্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)