1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ভারত এসএমই ফাউন্ডেশনে চাকরি সীমিত পরিসরে বিআরটিএ’র সেবা চালু হচ্ছে আজ মাদকের বিরুদ্ধে কঠোর ওসি আব্দুল্লাহ আল মামুন, কুখ্যাত মাদক সম্রাট স্মার্ট মৌসুমী গ্রেফতার। বেঁচে থাকার স্বপ্নপূরনে ফ্রি অক্সিজেন ও ৫টাকায় হাজার টাকার খাদ্য সহায়তায় ”স্বপ্নপূরণ” বিলুপ্তির দ্বারপ্রান্তে বিশ্বনাথের ‘রাজ- রাজেশ্বরী” মন্দির রাজ একা নন, বলিউডের আড়ালে পর্ন ছবি বানাতেন এই অভিনেত্রীও ঝালকাঠিতে ঈদের দিনে ফ্রি অক্সিজেন সেবা দেয়ার মধ্য দিয়ে ঈদ উদযাপন নলছিটিতে সেচ্ছেসেবী সংগঠনের উদ্যোগে ফ্রি কোভিড-১৯ ভ্যাকসিক নিবন্ধন সেবা নওগাঁয় জেলা রোভারের আয়োজনে গ্রুপ সভাপতি ওয়ার্কশপ অনুষ্ঠিত।

খালেদা জিয়াকে লন্ডনে নেওয়ার জন্য সরকারের কাছে আবেদন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৮৫৫ বার পড়া হয়েছে
খালেদা জিয়া
ছবি : সংগৃহীত

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা করতে লন্ডনে নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে।

খালেদা জিয়ার ঘনিষ্ঠ সূত্র বলেন, গত ১০ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া।

এরপর গত ১৫ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে সিটিস্ক্যান করতে নেওয়া হয়। তারপরের দিনই খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম তার বোনকে বিদেশে চিকিৎসার জন্য নিতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন। তবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সেই আবেদনে এখনও সারা পাওয়া যায়নি।

এরই মধ্যে গত ২৫ এপ্রিল দ্বিতীয়দফা টেস্টেও করোনা রিপোর্ট পজিটিভ আসে। পরে ২৭ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ২ মে পুনরায় করোনা টেস্ট করা হয়। কিন্তু ওই টেস্টেও তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এ বিষয়ে তার চিকিৎসক ডা. এজেড এম জাহিদ হোসেনের কাছে জানতে চাইলে, তিনি সরাসরি উত্তর না দিয়ে বলেন, ম্যাডাম নন কোভিড জোনে চিকিৎসাধীন আছেন। তার করোনার কোনো উপসর্গ নেই।

এদিকে সোমবার (৩ মে) সকাল থেকে শ্বাসকষ্ট অনুভব করায় বিকাল চারটার দিকে খালেদা জিয়াকে করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। একটি সূত্র জানায়, শ্বাসকষ্ট কমাতে খালেদা জিয়াকে অক্সিজেন দেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থা ভাল না। তবে তার চিকিৎসক ডা. জাহিদ খালেদা জিয়ার শারিরীক অবস্থা সম্পর্কে সোমবার রাত পৌনে আটটার দিকে সাংবাদিকদের প্রশ্নের সরাসরি জবাব না দিয়ে বলেন, আমি কিছুক্ষণ আগে ওনার সঙ্গে কথা বলে এসেছি। উনি স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন।

এদিকে লন্ডনের এক সূত্র নিশ্চিত করেছে, খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান চাচ্ছেন খালেদা জিয়াকে বিশেষ বিমানে লন্ডনে নিয়ে চিকিৎসা করাতে। এ বিষয়ে তারা সব প্রস্তুতি নিয়ে রেখেছেন। সরকারের পক্ষ থেকে গ্রীন সিগন্যাল পেলেই যে কোনো সময় বিশেষ বিমানে খালেদা জিয়াকে লন্ডনে নিয়ে যাওয়া হবে।

সোমবার (৩ মে) রাত ১০টা ২০মিনিটের সময় খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের কাছে ফোনে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার জন্য আবেদন করেছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি শুধু বলেন, নো কমেন্টস।

চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews