1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৮:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
এইচএসসির ফরম পূরণ শুরু ১২ আগস্ট আমতলীতে পূর্বশত্রুতার জের ধরে যুবককে হত্যার চেষ্টা অযত্ন- অবহেলায় ধ্বংসের দ্বারপ্রান্তে দাড়িয়ে আছে বিশ্বনাথে হাছন রাজার বাড়ী ১১ – ২০ তম গ্রেড সরকারি চাকুরিজীবী জাতীয় ফোরাম বরিশাল বিভাগীয় আহ্বায়ক জাফর সদস্য সচিব হাবিব। শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ভারত এসএমই ফাউন্ডেশনে চাকরি সীমিত পরিসরে বিআরটিএ’র সেবা চালু হচ্ছে আজ মাদকের বিরুদ্ধে কঠোর ওসি আব্দুল্লাহ আল মামুন, কুখ্যাত মাদক সম্রাট স্মার্ট মৌসুমী গ্রেফতার। বেঁচে থাকার স্বপ্নপূরনে ফ্রি অক্সিজেন ও ৫টাকায় হাজার টাকার খাদ্য সহায়তায় ”স্বপ্নপূরণ” বিলুপ্তির দ্বারপ্রান্তে বিশ্বনাথের ‘রাজ- রাজেশ্বরী” মন্দির

গাজীপুরের কালীগঞ্জে নারীর ক্ষমতায়নে তথ্য আপা তথ্য প্রকল্পের আওতাধীন মুক্ত আলোচনা ও উঠান বৈঠক

মোঃ মুক্তাদির হোসেন কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ১১৬ বার পড়া হয়েছে

তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় উপজেলা তথ্যকেন্দ্রের উদ্যোগে কালীগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড দুর্বাটি গ্রামের নারীদের নিয়ে বুধবার এক উঠান বৈঠক ও মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
‘ শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা ’ এবং ‘ শেখ হাসিনার সহায়তায় তথ্য আপা পথ দেখায়’ এই স্লোগানকে সামনে রেখে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় মহিলা সংস্থার বাস্তবায়নে উপজেলা প্রশাসনের সহযোগিতায় তথ্য আপা: উঠান বৈঠকটি অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মনিরুল ইসলাম তার দপ্তরের মাধ্যমে সমাজের নারীরা কিভাবে বিভিন্ন প্রকল্পের উপকারভোগী হতে পারবেন সেই বিষয়ে মুক্ত আলোচনা করেন। দূর্যোগ পরবর্তী সময়ে কী ধরনের সরকারি সেবা তারা পাবেন। দুর্যোগ সহনীয় ঘর, শীত বস্ত্র, কাজের বিনিময়ে খাদ্য প্রকল্প সেবা বিষয়ে উঠান বৈঠকে উপস্থিত নারীদের মাঝে বিস্তারিত আলোচনা করেন থাকেন। নারীদের শিক্ষা ব্যাপারেও মহিলাদের উদ্বুদ্ধ করেন তিনি।

উঠান বৈঠকে মুক্ত আলোচনায় উপজেলা তথ্যসেবা অফিসার সোহা তামান্না তথ্যকেন্দ্রের সেবা সমূহ বিষয়ে বিস্তর আলোচনা করেন। সমাজে যেই সব নারী নির্যাতন, বাল্যবিবাহ ও যৌন হয়রানির শিকার হয় তথ্যকেন্দ্রের মাধ্যমে সেই সব নারীরা কিভাবে তাদের সমস্যার সমাধান করবেন সেই বিষয়ে বিস্তারিত তুলে ধরেন তিনি। সমাজের মহিলারা তথ্যকেন্দ্রের মাধ্যমে যেই সব সেবা পাবেন সেই সম্পর্কে আলোচনা করা হয়। তথ্য প্রযুক্তির মাধ্যমে কিভাবে নারীরা নিজেদের দৈনন্দিন সমস্যার সমাধান করতে পারবেন সে বিষয়ে নারীদের অবহিত করেন তিনি।

মুক্ত আলোচনা সভায় করোনা ভাইরাস সংক্রমণরোধে মাস্ক ব্যবহার ও জনসচেতনতার প্রয়োজনীয় বিষয়েও আলোচনা করা হয়। বৈঠক শেষে মহিলাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া উঠান বৈঠকে উপস্থিত ছিলেন উপজেলা তথ্যসেবা সহকারী মারজিয়া আক্তার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews