1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০২:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নলছিটিতে সেচ্ছেসেবী সংগঠনের উদ্যোগে ফ্রি কোভিড-১৯ ভ্যাকসিক নিবন্ধন সেবা নওগাঁয় জেলা রোভারের আয়োজনে গ্রুপ সভাপতি ওয়ার্কশপ অনুষ্ঠিত। বরিশালে অসহায় মানুষের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন লাভ ফর ফ্রেন্ডসের ঈদ উপহার সামগ্রী বিতরন সম্পন্ন রাজাপুরে দুই বছরেও পুর্নঃ নির্মান হয়নি ভাঙ্গা কালভার্ট, দুর্ভোগ এলাকাবাসীর অসুস্থ মাহিদ ভূঁইয়াকে দেখতে হাসপাতালে বিএনপি ও ছাত্রদল নেতারা “ঘরের বাইরে গেলে বদ্দা মাস্ক পরিও, নাকে মুখে হনকিয়ায় হাত ন দিও” স্লোগান নিয়ে রোভারদের মাস্ক বিতরণ জমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত-৩ কালিয়ায় ১৪৪ ধারা অমান্য করে বিরোধ পূর্ন জমিতে বসত ঘর নির্মাণের চেষ্টা রাজাপুরে আমির হোসেন আমু এমপির মাতার ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মোনাজাত শাজাহানপুরে গ্রাহকের টাকা আত্মসাৎ করায় ম্যানেজার আটক

ঝালকাঠিতে একটি স্ট্যাটাসে দুটি অক্সিজেন সিলিন্ডার দান

ঝালকাঠি প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ৩০ জুন, ২০২১
  • ২৪৫০ বার পড়া হয়েছে
অক্সিজেন সিলিন্ডার

সমগ্র দেশে করোনার প্রকোপ মারাত্মক আকার ধারণ করেছে আর এই দেশের ছোট্ট একটি জেলা ঝালকাঠি।বাংলাদেশের সাথে ভারতের সকল সীমান্তবর্তী জেলা গুলোর মতই ঝালকাঠিতেও বাড়ছে করোনা সংক্রামন।সেই সাথে দিন যতই যাচ্ছে দেশে ততই যেন প্রতিদিন বাড়ছে মৃত্যুর মিছিল। বর্তমান সময়ে করোনা পরীক্ষায় অর্ধেকেরও বেশি মানুষের পজিটিভ রিপোর্ট আসছে যা ঝালকাঠি জেলার জন্য অশনিসংকেত। কাছের মানুষ হারানোর পূর্ব পর্যন্ত শত শত মানুষের মৃত্যু কেবলই একটি সংখ্যা মাত্র।

করোনার শুরু থেকেই ঝালকাঠিতে মানবসেবি খ্যাত সাগর হালদার অসুস্থ অসহায় মানুষের পাশে থেকে মানুষদেরকে বিভিন্ন ভাবে সহযোগীতা করে আসছে। আর তারই ধারাবাহিকতায় গত দুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত প্রফাইলে

” একবার ভেবে দেখুনতো আপনার চোখের সামনে আপনার মা অক্সিজেনের জন্য ছটফট করে মরে যাবে তা দেখার মত সাহস কি আপনার আছে ”

লিখে একটি পোষ্ট করেন। আর সেই পোষ্টটি মঙ্গলবার দুপুরে ঝালকাঠির সাবিহা কেমিকেলের মালিকানা অংশিদার (উত্তরাধিকার সূত্রে) রাজিবুল হক রাজীব সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পেয়ে পোস্টদাতা মানবসেবী সাগরের কাছে ছুটে আসেন এবং সাগরের নিকট দুটি অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য আর্থিক ভাবে সহযোগীতা করেন। তার সেই সহযোগীতার অর্থ দিয়ে মানসেবী সাগর দুটি অক্সিজেন সিলিন্ডার ও ব্যবহারের সরঞ্জাম কিনে আনেন।

এ বিষয় মানবসেবী সাগরের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, যখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে ঠিক তার বিপরিতেও বাড়ছে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা। করোনায় আক্রান্ত হয়ে চোখের সামনে শ্বাস কষ্টে কাছের কাউকে হারালে বুঝা যায় এক একটি লাশের ওজন কত! এমন বিষয়টির দিকে লক্ষ্য রেখে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্বাসকষ্টের রোগীদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করতে দুটি অক্সিজেন সিলিন্ডার দান করেছেন ঝালকাঠির সাবিহা কেমিকেলের মালিকানা অংশিদার (উত্তরাধিকার সূত্রে) রাজিবুল হক রাজীব।

এছাড়াও শহরের বিভিন্ন জনে ভ্রাম্যমাণ অক্সিজেন সিলিন্ডার ব্যবসার শুরু করেছেন। মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম’র পরিচালনা ও ব্যবস্থাপনায় প্রতিদিন ৫শটাকা মূল্যে এ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করতে সংগঠনের সদস্যরা। সদস্য শাকিল হাওলাদার রনি জানান, প্রতিদিন ৫শ টাকা মূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে। তবে আর্থিকভাবে কেউ অসামার্থ্য থাকলে তাকে বিনামূল্যে সরবরাহ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews