1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পঞ্চগড়ের আটোয়ারীতে ভোক্তা অধিকার আইনে জরিমানা আদায় এইচএসসির ফরম পূরণ শুরু ১২ আগস্ট আমতলীতে পূর্বশত্রুতার জের ধরে যুবককে হত্যার চেষ্টা অযত্ন- অবহেলায় ধ্বংসের দ্বারপ্রান্তে দাড়িয়ে আছে বিশ্বনাথে হাছন রাজার বাড়ী ১১ – ২০ তম গ্রেড সরকারি চাকুরিজীবী জাতীয় ফোরাম বরিশাল বিভাগীয় আহ্বায়ক জাফর সদস্য সচিব হাবিব। শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ভারত এসএমই ফাউন্ডেশনে চাকরি সীমিত পরিসরে বিআরটিএ’র সেবা চালু হচ্ছে আজ মাদকের বিরুদ্ধে কঠোর ওসি আব্দুল্লাহ আল মামুন, কুখ্যাত মাদক সম্রাট স্মার্ট মৌসুমী গ্রেফতার। বেঁচে থাকার স্বপ্নপূরনে ফ্রি অক্সিজেন ও ৫টাকায় হাজার টাকার খাদ্য সহায়তায় ”স্বপ্নপূরণ”

ঝালকাঠিতে স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ঝালকাঠি প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ১০৫ বার পড়া হয়েছে
আলোকিত যুব সমাজ, আলোকিত জাতি

“আলোকিত যুব সমাজ, আলোকিত জাতি” এই শ্লোগানকে সামনে রেখে স্থানীয় যুবকদের আর্তমানবতার সেবায় এগিয়ে নিয়ে অসার আহবান নিয়ে পথ চলা শুরু করে ঝালকাঠির অন্যতম সেচ্ছাসেবী সামাজিক সংগঠন “ স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা “ । আর এই সেচ্ছাসেবী সামাজিক সংগঠন “ স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা “ ৫ম বর্ষে পর্দাপন উপলক্ষে সংগঠনটির নেতৃবৃন্দ ৪র্থ বারের মত বর্ষপুর্তি ও প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে। ৩০ডিসেম্বর বুধবার বিভিন্ন কর্মসূচী ও আয়োজনের মধ্য দিয়ে সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

 

পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচীর মধ্যে স্থানীয় যুবক সহ সব শ্রেনীর মানুষকে রক্তদানে এগিয়ে আসার আহবানে সকাল ১০ঘটিকায় অতিথি জেলা সমাজসেবা কার্যালয় এর উপ পরিচালক জনাব আবদুর রশিদ খানের উপস্থিতিতে উদ্বোধক মুঃ আল আমিন বাকলাই প্রতিষ্ঠা বার্ষিকীর সকল কর্মসূচি উদ্বোধন ঘোষনা করেন। দিনব্যাপী এ আয়োজনের মধ্যে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরনের মাধ্যমে স্বেচ্ছায় রক্ত দানের আহবান ছিলো অন্যতম। এছারাও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা, আলোচনা সভা, গুনি সম্মাননা প্রদান, এবং বৈঠকি আড্ডার আয়োজনও ছিলো চোখে পড়ার মত।

 

অপরদিকে অনুষ্ঠানের ২য় ধাপে সন্ধ্যা ৬ ঘটিকায় ঝালকাঠি বাসষ্টান্ড সংলগ্ন স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা কার্যালয় চত্ত্বরে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সৈয়দ আলী হাসান ও শান্তা ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি রিয়াজ খান অশ্রু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। এ ছারাও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ এম.এ মালেক, পৌর কাউন্সিলর তরুন কর্মকার, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরীন আক্তার, সমাজ সেবক আমিনুল ইসলাম লিটন তালুকদার এবং জানে আলম জনি ও অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন শিক্ষানুরাগী ও কবি আল আমিন বাকলাই প্রমুখ।

 

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শহর উন্নয়নে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে পৌরসভা কতৃপক্ষের পাশাপাশি ঝালকাঠির স্থানীয় সংগঠন “ স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা “ সহ শহরের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনগুলো যদি এগিয়ে আসে তাহলে জন দুভোর্গ থাকবে না। মেয়র ঝালকাঠির স্থানীয় সংগঠন “ স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা “ সহ শহরের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের প্রসংসা করে বলেন, ঝালকাঠিতে সামাজিক কাজে এবং মাদক বিরোধী কর্মসূচীতে সেচ্ছাসেবী সংগঠনগুলো বেশ তৎপর। আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে মনোনীতদের সম্মাননা ক্রেষ্ট তুলেদেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

 

এ বিষয় সংগঠনটির সভাপতি রিয়াজ খান অশ্রু জানান, প্রতি বছর আমাদের প্রতিষ্ঠা বার্ষিকীর এই মাহেন্দ্রক্ষনে ঝালকাঠিতে বিভিন্ন ক্যাটাগরিতে গুনি ব্যাক্তিদের আমরা সম্মাননা দিয়ে থাকি। তারই ধারাবাহিকতায় এ বছর আমাদের বাছাই কমিটির সিদ্ধান্ত মোতাবেক বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার ও শুদ্ধ সাংবাদিকতা ক্যাটাগরিতে আমরা ঝালকাঠি প্রেস ক্লাবের দু’জন সদস্যকে মনোনীত করে সম্মাননা দিয়েছি। এদের একজন হলো বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর ঝালকাঠি প্রতিনিধি প্রবীণ সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু এবং অপরজন হলো নিউজবাংলা টোয়েন্টিফোর এর ঝালকাঠি প্রতিনিধি হাসনাইন তালুকদার দিবস। এছাড়াও আর্তমানবতায় এ শহরে যারা নিবেদিত আছেন এবং করোনাকালীণ সম্মুখ যোদ্ধা হিসেবে ত্রানসামগ্রী নিয়ে যারা অসহায়ের দ্বারে কড়া নেড়েছেন তাদের মধ্য থেকে, লিয়াকত আলী তালুকদার, লিটন তালুকদার, নাসরীন আক্তার, তরুণ কর্মকার এবং জানে আলম জনিকে সম্মাননা দেয় হয়। একই সাথে ঝালকাঠির সেচ্ছাসেবী সংগঠন সোনারবাংলা ব্লাড ব্যাংক, রক্ত কণিকা, আইডিয়াল ইয়ুথ সোসাইটি এবং ব্যাক্তি পর্যায়ে রক্ত দাতাদের সম্মাননা ক্রেষ্ট দেয়া হয়, স্বাধীনতা সংগ্রামে অগ্রনী ভুমিকা রাখায় বীর মুক্তিযোদ্ধা সৈয়দ এম.এ মালেক’কে বিশেষ সম্মাননা দেয়া হয়। সম্মাননা ক্রেষ্ট দেয়া হয় স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থায় নিরলস ভাবে কাজ করে আসা সদস্যদের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews