1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

ঝালকাঠির নলছিটিতে বৃষ্টির জন্য ইস্তেগফার নামাজ আদায়

ঝালকাঠি প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১৮৩ বার পড়া হয়েছে
বৃষ্টির জন্য ইস্তেগফার নামাজ আদায়
ছবি : বাংলার ঐতিহ্য

ঝালকাঠি জেলার নলছিটিতে প্রচন্ড তাপদাহ ও অনাবৃষ্টির কারনে আল্লাহর কাছে বৃষ্টির কামনা করে ইস্তেগফার নামাজ আদায় করেছে এলাকাবাসি। ২৯ এপ্রিল বৃহস্পতিবার সকালে সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহ, খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে স্থানীয় ধর্মপ্রাণ মানুষ এ নামাজ আদায় করেন।

বিগত বছরের চেয়ে এ বছর গ্রীস্মে আবহাওয়া কিছু পরিবর্তন হয়ে তাপমাত্র বেড়ে যায়। প্রচন্ড তাপদাহ বৈশাখের অর্ধেক মাস পেরিয়ে গেলেও বৈশাখের শুরু থেকে এখন পর্যন্ত বৃষ্টির দেখা মেলেনি ঝালকাঠির কোনো এলাকায়। আর এই অনাবৃষ্টির বৃষ্টির কারনে রবিশষ্য সহ বিভিন্ন ফসল উৎপাদনে হিমশিম খেতে হচ্ছে স্থানীয় কৃষকদের।

প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার জনজীবন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টির লাভের অাশায় নামাজ আদায় করা হয় বলে জানিয়েছে অংশগ্রহণকারী মুসল্লিরা। নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। থানা জামে মসজিদের ইমাম ও নলছিটি সিনিয়র ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা বাহাউদ্দীনের পরিচালনায় বিশেষ এ মোনাজাতে অনাবৃষ্টি থেকে মুক্তি সহ দেশে চলমান করোনা ভাইরাস থেকে দেশবাসীকে বাঁচাতে প্রার্থনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)