1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

ঝালকাঠির পাঁচজন কবি-সাহিত্যিককে চাঁপাতলা সাহিত্য অঙ্গনের সম্মাননা প্রদান

ঝালকাঠি প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১২০ বার পড়া হয়েছে
চাঁপাতলা সাহিত্য অঙ্গন

ঝালকাঠি জেলার সদর উপজেলাধীন জগদীশপুর ‘চাঁপাতলা সাহিত্য অঙ্গন’- এর পক্ষ থেকে ১৪২৭ বঙ্গাব্দে ঝালকাঠির পাঁচজন গুণি কবি- সাহিত্যিক কে বাংলা সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘ চাঁপাতলা সাহিত্য সম্মাননা ‘প্রদান করা হয়। আর এই পাঁচজন কবি-সাহিত্যিক হলেন- কবি সিকানদার কবীর, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন খান, কবি, সাংবাদিক,চিত্রশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দত্ত, প্রাবন্ধিক ও গবেষক ড. কামরুন্নেছা আজাদ এবং কবি ও কথাশিল্পী মু. আল আমীন বাকলাই।

মহান বিজয় দিবস উপলক্ষে চাঁপাতলা সাহিত্য অঙ্গনের উদ্যোগে গত ১৭ ডিসেম্বর বিকেলে অনলাইন ভার্চুয়াল সাহিত্য সভায় এ সম্মাননা প্রদান করা হয়। চাঁপাতলা সাহিত্য অঙ্গনের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক কবি ও গীতিকার রবীন্দ্রনাথ মন্ডল- এর সভাপতিত্বে অনলাইন আয়োজনে অতিথি হিসেবে সংযুক্ত থেকে আলোচনা ও কবিতা পাঠে অংশগ্রহণ করেন ঝালকাঠি প্রেসক্লাব সভাপতি কবি ও বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দত্ত, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন খান, প্রাবন্ধিক ও গবেষক ড. কামরুন্নেছা আজাদ, কবি ও কথাশিল্পী মু. আল আমীন বাকলাই, কবি শেখ নূরুল আমীন, কবি ও উপস্থাপক শিমুল সুলতানা হেপি প্রমুখ।

এ বিষয় সংগঠনের সভাপতি জানান, আমাদের সংগঠন থেকে প্রায় প্রতি বছরই এরকম আয়োজন করা হয়। প্রতি বছর জগদীশপুরে সংগঠনের কার্যালয়ে এ আয়োজন করা হতো। এবারের মহামারি করোনা ভাইরাসের করান আয়োজন অনলাইনে ভার্চুয়াল পদ্ধতিতে করা হয়ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)