1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

টানা চল্লিশ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেলো নকলার ১১ জন শিশু ও কিশোর।

শেরপুর প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
  • ১০০১ বার পড়া হয়েছে
১১ জন শিশু ও কিশোর
ছবি : বাংলার ঐতিহ্য

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পুরস্কার পেলো ৮ জন শিশু৷ এমন অভিনব কায়দায় কর্মসূচি পালন করলেছেন শেরপুরের নকলা উপজেলার উরফা পূর্বপাড়া সাহেব উদ্দিন মেম্বার বাড়ী সংলগ্ন, জামে মসজিদ কমিটি।

জানা যায়, শিশু ও কিশোরদের নামাজে আগ্রহী করতে এমন অবিনব প্রতিযোগিতার আয়োজন করেছে মসজিদ কমিটি।

সেই ঘোষণাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে শেরপুর জেলার নকলা উপজেলায় ১১ জন শিশু ও৷ কিশোর টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল জিতে নিয়েছে।

 

টানা চল্লিশ দিন নামাজ শেষ করার পর বিজয়ী শিশু ও কিশোরদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। উরফা মসজিদ কমিটি ও মসজিদের ইমাম সাহেব এ পুরস্কার প্রদান করেন । এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এমন সুন্দর উদ্যোগের জন্য সবার প্রশংসা করেন স্থানীয়রা।

জানা গেছে, প্রায় দুই মাস আগে এলাকার শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহ ও উৎসাহ বাড়াতে পুরস্কার ঘোষণা করেন মসজিদ কমিটি । যেসব শিশু-কিশোর টানা ৪০ দিন জামাতের সঙ্গে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবে, তাদেরকে একটি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হবে- এই ঘোষণার পর থেকে ওই এলাকার শিশু-কিশোররা মসজিদে এসে নামাজ আদায়ে আগ্রহী হয়ে ওঠে।

নামাজে অংশ নেয়া কিশোররা জানায়, শুধুমাত্র পুরস্কারের জন্য নয়, বরং মহান আল্লাহকে সন্তুষ্ট করতেই নামাজ আদায় করেছে তারা। তবে পুরস্কারের ঘোষণা দেয়ায় নামাজের প্রতি আগ্রহটা আরও বেড়ে যায়। তাছাড়া নামাজে অংশ নেয়ায় নামাজের নিয়মকানুনসহ গুরুত্বপূর্ণ দোয়া-দরুদও শিখতে পেরেছে।

ইমাম সাহেব বলেন ছোট ছেলেদের নামাজের প্রতি আগ্রহ বাড়াতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। তারপর আমি নিজেই তাদের উপস্থিতি তদারকি করেছি এবং বিভিন্ন দোয়াও শিখিয়েছি। শুরুতে অনেকেই নামাজে উপস্থিত থাকলেও টানা ৪০ দিনের হিসেবে অনেক কিশোরই বাদ পড়ে যায়। সর্বশেষ ১১ জন নামাজ আদায় করে টিকে থাকে। তাই তাদের পুরস্কার দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

One thought on "টানা চল্লিশ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেলো নকলার ১১ জন শিশু ও কিশোর।"

  1. Shariful Islam says:

    শুকুর আলহামদুলিল্লাহ। এই রকমের উদ্যোগ প্রতিটি মসজিদের কমিটি এবং বাংলাদেশ সরকারের নেয়া উচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)