1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০১:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নলছিটিতে সেচ্ছেসেবী সংগঠনের উদ্যোগে ফ্রি কোভিড-১৯ ভ্যাকসিক নিবন্ধন সেবা নওগাঁয় জেলা রোভারের আয়োজনে গ্রুপ সভাপতি ওয়ার্কশপ অনুষ্ঠিত। বরিশালে অসহায় মানুষের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন লাভ ফর ফ্রেন্ডসের ঈদ উপহার সামগ্রী বিতরন সম্পন্ন রাজাপুরে দুই বছরেও পুর্নঃ নির্মান হয়নি ভাঙ্গা কালভার্ট, দুর্ভোগ এলাকাবাসীর অসুস্থ মাহিদ ভূঁইয়াকে দেখতে হাসপাতালে বিএনপি ও ছাত্রদল নেতারা “ঘরের বাইরে গেলে বদ্দা মাস্ক পরিও, নাকে মুখে হনকিয়ায় হাত ন দিও” স্লোগান নিয়ে রোভারদের মাস্ক বিতরণ জমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত-৩ কালিয়ায় ১৪৪ ধারা অমান্য করে বিরোধ পূর্ন জমিতে বসত ঘর নির্মাণের চেষ্টা রাজাপুরে আমির হোসেন আমু এমপির মাতার ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মোনাজাত শাজাহানপুরে গ্রাহকের টাকা আত্মসাৎ করায় ম্যানেজার আটক

নলছিটিতে পৌর নির্বাচনে মেয়র পদে কেএম মাসুদ খানের প্রার্থীতা বহালের নির্দেশ সুপ্রিমকোর্টের

ইমাম বিমান
  • প্রকাশিত: বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৬৫ বার পড়া হয়েছে

ঝালকাঠি জেলার নলছিটি পৌরসভার আসন্ন মেচয়র নির্বাচনকে কেন্দ্র করে মেয়র পদে প্রতীক বরাদ্ধর পরেও তথ্য গোপনের অপরাধে মেয়র পদে সতন্ত্র প্রার্থী কেএম মাসুদ খানের প্রার্থীতা বাতিল হলেও মহামান্য সুপ্রিমকোর্ট কেএম মাসুদ খানের প্রার্থীতা বহাল রাখার নির্দেশ দিয়েছেন।

নলছিটি পৌরসভায় নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসাবে কেএম মাসুদ খানের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় গত ৩ জানুয়ারী রির্টানিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার অহিদুজ্জামান মুন্সি তথ্য গোপনের অভিযোগে তার প্রার্থীতা বাতিল ঘোষনা করেন।

স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসাবে কেএম মাসুদ খানের প্রার্থীতা বাতিল ঘোষনা করলে মাসুদ খান গত ৭ জানুয়ারী উক্ত আদেশের বিরুদ্ধে জেলা নির্বাচন কমিশনে তিনি আপিল করলে জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জোহর আলী উক্ত আদেশ বহাল রেখে আপিল খারিজ করে দেন।
পরে জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জোহর আলী উক্ত আদেশ বহাল রাখায় সতন্ত্র এ প্রার্থী নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট আবেদন করেন। গত ১৩ জানুয়ারী মহামান্য হাইকোর্টে বিচারপতি মোঃ খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ মাসুদ খানের প্রার্থীতা বৈধ ঘোষনা করে প্রতীক বরাদ্দের নির্দেশ দেন। মহামান্য হাইকোর্টের নির্দেশে গত ১৯ জানুয়ারী সতন্ত্র মেয়র প্রার্থী মাসুদ খানকে নির্বাচনী প্রতীক মোবাইল মার্কা বিতরন করা হলেও একই দিন রাষ্ট্র পক্ষের আবেদনে সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশকে ৮সপ্তাহের স্থাগিতাদেশ দেন। উক্ত আদেশের বিরুদ্ধে সুপ্রীমকোর্টের ফুলবেঞ্চে আপিল আবেদন করলে (২৬জানুয়ারী) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসেনের নেতৃত্বে ৪ বিচারপতির সমন্বয় ফুলবেঞ্চ তার প্রার্থীতা বহালাদেশ প্রদান করেন। মেয়র প্রার্থী কে.এম মাসুদ খানের পক্ষে সুপ্রীমকোর্টের শুনানীতে অংশগ্রহন করেন সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাধারন সম্পাদক সিনিয়র আইনজীবী ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল।

এ বিষয় ২৭ জানুয়ারী ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সুপ্রিমকোর্টের আদেশের সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, হ্যা আজ সকালে সুপ্রিমকোর্টের আদেশের কপি আমরা পেয়েছি।

এ বিষয় নলছিটি পৌরসভা নির্বাচনে সতন্ত্র মেয়র প্রার্থী কেএম মাসুদ খানের কাছে জানেত চাওয়া হলে তিনি জানান, আমাকে আল্লাহ যতোদিন বাচিয়ে রাখে ততোদিন, কোন অপশক্তি নলছিটিবাসীর কাছ থেকে আমাকে বিচ্ছিন্ন করতে পারবেনা। রিটানিং কর্মকর্তা পরিকল্পিত ভাবে কোন বিশেষ মহলের ইঙ্গিতে অন্যায় ভাবে আমার মনোনয়ন বাতিল করার মাধ্যমে একজন প্রার্থীকে বিনাভোটে বিজয়ী করা চেষ্টা চালিয়েছেন। তবে আমি নলছিটিবাসীর ভোটের অধিকার আদায়ের জন্য মহামান্য সুপ্রীমকোর্টের আশ্রয় নিলে ন্যায় বিচারে আমি প্রার্থীতা ফিরে পেয়েছি।

এ বিষয় সতন্ত্র প্রার্থী মাসুদ খানের ঘনিষ্ট এক সর্মথক জানান,অনেক জলপনা-কল্পনার অবসান ঘটিয়ে লড়াকু মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাসুদ খান উক্ত আদেশের বিরুদ্ধে সুপ্রীমকোর্টের ফুলবেঞ্চে আপিল আবেদন করলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসেনের নেতৃত্বে ৪ বিচারপতির সমন্বয় ফুলবেঞ্চ তার প্রার্থীতা বহালাদেশ প্রদান করেন। এ আদেশের প্রেক্ষিতে স্বতন্ত্র মেয়র প্রার্থী কেএম মাসুদ খানকে নির্বাচনী মাঠ থেকে হটানোর সকল চেষ্টা ব্যর্থ হয়ে গেছে বলে আমরা কর্মীসমর্থকরা মনে করি। তিনি ভোটের মাঠে ফিরে এসেছেন, তাকে পেয়ে আমরা খুশি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews