1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

পঞ্চগড়ে কালভার্টের মুখ বন্ধ করায় কৃষকদের মানববন্ধন

পঞ্চগড় প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ২৪৫৪ বার পড়া হয়েছে
কৃষকদের মানববন্ধন

পঞ্চগড়ের বোদা উপজেলায় পানি নিষ্কাশনের কালভার্টের মুখ বন্ধকারী প্রভাবশালী দিলদার রহমানের বিরুদ্ধে বিচারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে আমন ক্ষেত পানির নিচে তলিয়ে যাওয়া ৩টি গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষকরা।

শনিবার (২১ আগষ্ট) সকালে পঞ্চগড় জেলার বোদা উপজেলার ঝলইশালশিরি ইউনিয়নের ভারঙ্গী এলাকায় ওই ইউনিয়নের বড়ুয়াটাড়া,হরিপুর ও সরকার পাড়া গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষকরা মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে। এসময় ওই ইউনিয়নের ৩টি গ্রামের প্রায় ক্ষতিগ্রস্থ দুই শতাধিক নারী ও পুরুষ মানববন্ধনে অংশ নেয়। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন,শংকর দে,বিশ্বজিত দে,কংকর দে ও তোহিদুল ইসলামসহ অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রভাবশালী দিলদার রহমান ফসলি জমিতে পুকুর খনন করে, কালভার্টের মুখ বন্ধ করে ফসলী মাঠ থেকে বর্ষার পানি বের হওয়ার মুখ বন্ধ করে দিয়েছে। এতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ভারঙ্গি এলাকার ফসলি মাঠের প্রায় ৩‘শ বিঘা আমন ক্ষেত পানির নিচে তলিয়ে গেছে। বেশ কয়েকদিন পানিতে তলিয়ে থাকা আমন চারা গুলো পচন ধরেছে। দ্রুত পানি নিস্কাশন করা না হলে ভারঙ্গি ফসলি মাঠের ৩‘শ বিঘা আমন ক্ষেত সম্পুর্ন বিনষ্ট হবে। কালর্ভাটের মুখ বন্ধ থাকায় ওই এলাকার শতাধিক পরিবার পানি বন্দি হয়ে রয়েছে। এদিকে ক্ষতিগ্রস্থ কৃষকরা বলেন নৌকা মার্কায় ভোট দেওয়ার কারণে দিলদার রহমান পানি নিস্কাশনের পথ বন্ধ করেছে বলে জানান তারা। এ বিষয়ে দিলদার রহমানের সাথে কথা হলে তিনি জানান আমার জায়গায় পুকুর খনন করেছি। পানি নিষ্কাশনের কালভার্টের র্মুখ আমি বন্ধ করিনি এবং কোন প্রকার কাউকে হুমকি দেইনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)