1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ১৭৭ বার পড়া হয়েছে
শিক্ষা মন্ত্রণালয়

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তিতে বয়সের কোন সীমা থাকছে না। যে কোন বয়সের শিক্ষার্থীরা ডিপ্লোমা শিক্ষাক্রমে ভর্তির জন্য আবেদন করতে পারবে বলে সিদ্ধান্ত নিয়েছে শিক্ষামন্ত্রণালয়। তবে এই সিদ্ধান্তে ক্ষুব্ধ ইনিস্টটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন।

আগামী মাস থেকে শুরু হচ্ছে পলিটেকনিক ইনস্টিটিউটগুলোতে ভর্তি কার্যক্রম। ভর্তি নীতিমালার জন্য কাজ করছে শিক্ষামন্ত্রণালয়।

নীতিমালায় ভর্তি যোগ্যতার ক্ষেত্রে জিপিএর পয়েন্ট আগের মতই থাকছে। তবে বয়সের কোন সীমা থাকছে না। প্রতি বছর পলিটেকনিক ইনস্টিটিউটগুলোতে আসন খালি থাকে বলে এই সিদ্ধান্ত নেয়া হচ্ছে। সেই সাথে যে কোন বয়সেই যাতে কেউ ডিপ্লোমা ডিগ্রি নিতে পারে এজন্যই এই সিদ্ধান্ত। এতে করে বেকারত্ব অনেক কমবে বলে জানিয়েছে শিক্ষামন্ত্রণালয়।

এদিকে এই সিদ্ধান্তে ভাল শিক্ষার্থীরা কারিগরি শিক্ষায় আগ্রহ হারাবে বলছে ইনিস্টটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন। এতে শিক্ষার মান কমে যাবে বলছেন ইনিস্টটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামসুর রহমান

দেশে ৪৯ টি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে আসন আছে ৪৯ হাজার । ৫১১ টি বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে আসন ১ লাখ ২৭ হাজার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)