1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

“পার্বত্য শান্তি চুক্তি সারাদেশের জন্য গর্বের বিষয়” ববি উপাচার্য অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন

ববি প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ৩৩০ বার পড়া হয়েছে
অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন

উপাচার্য বলেছেন, পার্বত্য শান্তি চুক্তি শুধু বরিশালবাসীর গর্বের বিষয় নয়, সারাদেশের জন্য গর্বের বিষয়। দেশের ইতিহাসে প্রথম কোন তৃতীয় পক্ষ ছাড়া একটি দ্বি-পাক্ষিক চুক্তি এটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় এই চুক্তি সম্পন্নে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ অত্যন্ত সাহসিকতা এবং বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। সেরনিয়াবাত পরিবারের এ অবদান সারাদেশ শ্রদ্ধাভরে স্মরন করবে। পার্বত্য শান্তি চুক্তির ২৩তম বছর পালন উপলক্ষে জেলা ও মহানগর আ’লীগের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে এ কথা বলেন তিনি।

নগরীর সোহেল চত্বরে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি তার বক্তব্যে দিনটি পালনে আয়োজনকারীদের ধন্যবাদ জানিয়েছেন। সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর । বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুসসহ নেতৃবৃন্দ।

এর আগে দিনটি পালনে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে নানা কর্মসুচী পালন করা হয়। দিনটি পালনে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধু ও দক্ষিন বাংলার কৃষককুলের নয়নমনি শহীদ আবদুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে প্রথমে পুস্পস্তবক অর্পন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দ। অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগ সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর, সাধারন সম্পাদক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পার্বত্য শান্তি চুক্তির ২৩তম প্রতিষ্ঠা বার্ষির্কীর সফলতা অগ্রগামী কামনা করে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে বেলুন- ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়ান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)