1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

ফাইনালে ফেভারিট কে? উত্তরে কৌশলী তিতে

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত: শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১৭২৩ বার পড়া হয়েছে
কৌশলী তিতে

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই অন্যরকম এক লড়াইয়ের আবহ। সেটি যদি আবার হয় ফাইনালে, তাহলে তো কথাই নেই। মাঠের লড়াইয়ের আগেই শুরু হয় কথার যুদ্ধ। সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে জয়ের পর আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি যেমন ব্রাজিলিয়ান এক সাংবাদিকের প্রশ্নের উত্তরই দিতে চাইলেন না।

তবে কোপা আমেরিকার ফাইনালের আগে প্রতিপক্ষ আর্জেন্টিনাকে যথেষ্ট সম্মানই দেখালে ব্রাজিল কোচ তিতে। সংবাদ সম্মেলনে এসে জানিয়েছেন, নিজেদের ফেভারিট দাবি করছেন না। দুই দলের লড়াইয়ে কেমন প্রতিদ্বন্দ্বীতা হবে সেটা অতীত ইতিহাস দেখলে টের পাওয়া যাবে বলেও মনে করিয়ে দেন তিতে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি আগে থেকেই বলে দিতে পারব না যে ব্রাজিলই ফেভারিট। আমার জ্ঞানের স্বল্পতার কারণে দুই দলের মধ্যে তুলনাও করতে পারব না। কিন্তু ফাইনালের ৯০ মিনিটই আমাদের বলে দেবে কে বেশি প্রাপ্য।’

ফাইনালের আগে আলোচনায় মেসি-নেইমার দ্বৈরথও। বার্সেলোনায় খেলার সময়ে সৃষ্টি হয় তাদের বন্ধুত্ব। সেটি এখনো অটুট। ম্যাচের আগে অবশ্য নেইমার জানিয়েছেন, ভুলে যাবেন সেটা। তবে ব্রাজিল কোচ এই দুইজনের মধ্যে কাউকেই এগিয়ে রাখতে চাইলেন না।

তিনি বলেন, ‘আপনার কেবল দুই দলের ইতিহাসের দিকে তাকালেই হবে উত্তর পেতে। সঙ্গে এটাও যোগ করুন, বিশ্ব ফুটবলের জন্য আদর্শের দুই দল ফাইনালে খেলবে। মেসি ও নেইমারের ব্যাপারে কিছু বলা মানে শ্রেষ্ঠত্বের ব্যাপারে কথা বলা, টেকনিক্যাল গুণাবলী নিয়ে বলা, শারিরীক ও মানসিক দৃঢ়তা নিয়ে বলা এবং উচ্চ সৃজনশীল দক্ষতা নিয়ে কথা বলা।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)