1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নলছিটিতে সেচ্ছেসেবী সংগঠনের উদ্যোগে ফ্রি কোভিড-১৯ ভ্যাকসিক নিবন্ধন সেবা নওগাঁয় জেলা রোভারের আয়োজনে গ্রুপ সভাপতি ওয়ার্কশপ অনুষ্ঠিত। বরিশালে অসহায় মানুষের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন লাভ ফর ফ্রেন্ডসের ঈদ উপহার সামগ্রী বিতরন সম্পন্ন রাজাপুরে দুই বছরেও পুর্নঃ নির্মান হয়নি ভাঙ্গা কালভার্ট, দুর্ভোগ এলাকাবাসীর অসুস্থ মাহিদ ভূঁইয়াকে দেখতে হাসপাতালে বিএনপি ও ছাত্রদল নেতারা “ঘরের বাইরে গেলে বদ্দা মাস্ক পরিও, নাকে মুখে হনকিয়ায় হাত ন দিও” স্লোগান নিয়ে রোভারদের মাস্ক বিতরণ জমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত-৩ কালিয়ায় ১৪৪ ধারা অমান্য করে বিরোধ পূর্ন জমিতে বসত ঘর নির্মাণের চেষ্টা রাজাপুরে আমির হোসেন আমু এমপির মাতার ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মোনাজাত শাজাহানপুরে গ্রাহকের টাকা আত্মসাৎ করায় ম্যানেজার আটক

বরিশালে ত্রাণ ও রেশনের দাবিতে রিকশা মিছিল

বরিশাল প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১০৮৪ বার পড়া হয়েছে
লকডাউন এ শ্রমিক আন্দোলন
ছবি : বাংলার ঐতিহ্য

লকডাউনে ত্রাণ ও রেশনের দাবিতে বরিশালে ‘রিকশা’ মিছিল বরিশাল: লকডাউনের চতুর্থ দিনে ত্রাণ ও রেশনের দাবিতে বরিশালে রিকশা মিছিল করেছে রিকশা শ্রমিক ও খেটে খাওয়া মানুষরা।

শনিবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় নগরের বঙ্গবন্ধু উদ্যান থেকে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), শ্রমিক ফ্রন্ট ও ছাত্রফন্টের বরিশাল জেলার ব্যানারে এ রিকশা মিছিল বের করা হয়। কয়েকশ রিকশা, ভ্যান ও ইজিবাইক নিয়ে শ্রমিকরা রাজাবাহাদুর সড়ক হয়ে সদর রোড, হাসপাতাল রোড, সিঅ্যান্ডবি রোডসহ নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলের সামনে এসে মিছিলটি শেষ করে। এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা তাদের দাবির স্বপক্ষে স্লোগান দেন এবং প্ল্যাকার্ড বহন করেন।

শ্রমিক-নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনের সময় তাদের মজুদ অর্থ ছিল। তাছাড়া বিভিন্নস্থান থেকে সহায়তাও পাওয়া গেছে। এ বছর তাদের কাছে কোনো অর্থ নেই, আবার ত্রাণ দেওয়া হচ্ছেনা। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হয়। অথচ বাঁচার প্রয়োজনের তাগিদে রিকশা নিয়ে বের হলেই প্রশাসনের বাঁধার সম্মুখীন হতে হয়। যেখানে নানাভাবে তাদের হয়রানি করা হয়। তাই আগে খাবার, তারপর লকডাউন ব্যবস্থার দাবি জানান তারা।

না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির হুমকি দেন তারা। জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানান, লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন দিনমজুররা। তাদের জন্য সরকার ত্রাণ ও রেশনের ব্যবস্থা না করেই লকডাউন দিয়েছে। যার কারণে এই লকডাউন কার্যকর হচ্ছেনা। শ্রমিকদের জন্যও ত্রাণ এবং রেশনের ন্যায় বিকল্প ব্যবস্থার দাবিতে এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাসদ জেলা কমিটির আহ্বায়ক ইমরান হাবীব রুমন, নিলিমা জাহান, শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলামসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews