1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
এইচএসসির ফরম পূরণ শুরু ১২ আগস্ট আমতলীতে পূর্বশত্রুতার জের ধরে যুবককে হত্যার চেষ্টা অযত্ন- অবহেলায় ধ্বংসের দ্বারপ্রান্তে দাড়িয়ে আছে বিশ্বনাথে হাছন রাজার বাড়ী ১১ – ২০ তম গ্রেড সরকারি চাকুরিজীবী জাতীয় ফোরাম বরিশাল বিভাগীয় আহ্বায়ক জাফর সদস্য সচিব হাবিব। শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ভারত এসএমই ফাউন্ডেশনে চাকরি সীমিত পরিসরে বিআরটিএ’র সেবা চালু হচ্ছে আজ মাদকের বিরুদ্ধে কঠোর ওসি আব্দুল্লাহ আল মামুন, কুখ্যাত মাদক সম্রাট স্মার্ট মৌসুমী গ্রেফতার। বেঁচে থাকার স্বপ্নপূরনে ফ্রি অক্সিজেন ও ৫টাকায় হাজার টাকার খাদ্য সহায়তায় ”স্বপ্নপূরণ” বিলুপ্তির দ্বারপ্রান্তে বিশ্বনাথের ‘রাজ- রাজেশ্বরী” মন্দির

বাসদের উদ্যোগে বরিশালে চালু হয়েছে মানবতার বাজার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৭৭৪ বার পড়া হয়েছে
মানবতার বাজার
ছবি : বাংলার ঐতিহ্য

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বরিশালে চালু হয়েছে মানবতার বাজার। বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) উদ্যোগে নগরীর হাসপাতাল রোডের অমৃত লাল দে কলেজ ক্যাম্পাসে এর আয়োজন করা হয়। বৃহস্পতিবার (৬ মে) সকাল ১০টায় এই বাজার শুরু হয়।

আয়োজকরা জানান, দুই ঘণ্টার জন্য প্রতিদিন খোলা থাকবে এই বাজার। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিনামূল্যে এই বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সংগ্রহ করতে পারবে নিম্ন আয়ের মানুষেরা।

বাসদের জেলা কমিটির সদস্যসচিব ডা. মণীষা চক্রবর্তী বলেন, এখান থেকে রেশন কার্ড পদ্ধতিতে অর্থাৎ নগরীর নিম্ন আয়ের মানুষদের আমরা একটি কার্ড দিচ্ছি, সেই কার্ড দেখিয়ে প্রয়োজনীয় পণ্যদ্রব্য তারা নিয়ে যেতে পারেন।

তিনি বলেন, বিগত বছর পুরো লকডাউজুড়ে আমরা এভাবে কয়েক হাজার মানুষকে খাদ্যসহায়তা দিয়েছি। এ বছরও লকডাউন দেওয়া হয়েছে কিন্তু নিম্ন আয়ের মানুষের জন্য সেই অর্থে কোনো খাদ্যসহায়তা দিচ্ছে না সরকার। যত দিন লকডাউন চলবে, তত দিন আমরা মানবতার বাজার চালিয়ে যাব।

বাসদের জেলা কমিটির আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, প্রথম দিনে ৩০০ রিকশাশ্রমিক মানবতার বাজার থেকে প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী নিয়েছেন। বাজারে চাল, ডাল, তেল, চিনি, দুধ সেমাইসহ ১০ ধরনের খাদ্যসামগ্রী রাখা হচ্ছে। পর্যায়ক্রমে পণ্যের পরিমাণ ও সংখ্যা বাড়ানো হবে।

সংবাদটি শেয়ার করুন

One thought on "বাসদের উদ্যোগে বরিশালে চালু হয়েছে মানবতার বাজার"

  1. মোঃ কাওসার হোসেন says:

    বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ)এর এই মহান উদ্যোগকে জানাই সুস্বাগতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)
Theme Customized BY LatestNews