1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

ভেঙে ফেলা হলো পটুয়াখালীর ইতিহাস এবং ঐতিহ্যের প্রতীক যুদ্ধবিমানটি।

পটুয়াখালী প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ২৬৪ বার পড়া হয়েছে
যুদ্ধ বিমান

ঢাকা-বরিশাল- পটুয়াখালী মহাসড়কের লেবুখালী পাগলা রাস্তা সংষ্কার কাজের জন্য ইউনিভার্সিটি স্কয়ারের “বাংলাদেশ বিমানটি” ভেঙে ফেলা হয়েছে।।।

উল্লেখ্য যে ঢাকা-বরিশাল -পটুয়াখালী যাত্রা পথে পটুয়াখালীর পায়রা নদীর উপরে নির্মিত হচ্ছে পায়রা লেবুখালী সেতু।এই সেতুর সাথে সাথে মহাসড়ক ও চার লেনে উন্নীতকরণের কাজ চলমান রয়েছে।এর আগেও কয়েকবার সড়ক বর্ধিতকরন হলেও উক্ত বিমানটি অক্ষত রেখে কাজ হয়েছে।কিন্তু এইবার হঠাৎ করেই উক্ত ইতিহাস এবং ঐতিহ্যের প্রতীকটি ভেঙে ফেলা হয়েছে।এতে করে সাধারণ জনগন তীব্র নিন্দা এবং ক্ষোভ প্রকাশ করেছেন।

‘বিমান’ একটি সাধারণ স্থাপত্য হলেও এটি “উচ্চাশা” বা মাথা উঁচু করে দাঁড়ানোর প্রতীক।পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মুখী সড়কে এর অবস্থান শিক্ষার্থীদের মনোবল বাড়িয়ে দেয়,বড় হতে শেখায়।

বিমানটি যদি অক্ষত রেখে রাস্তা সংষ্কার করা যেত, তাহলে হয়ত দেশের এই সম্পদটি অন্যত্র কোন স্থানে মাথা উঁচু করে দাড়িয়ে থাকত।উক্ত স্থাপনাটির পুনঃসংযোজনের আশাবাদ ব্যক্ত করেছেন সাধারন জনগন।

 


বাংলার ঐতিহ্য’র সব খবর সবার আগে জানতে দৈনিক বাংলার ঐতিহ্য’র ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক বাংলার ঐতিহ্যডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক বাংলার ঐতিহ্যডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)