1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

মজিবর রহমান ভুইয়া ছিলেন একজন সাদা মনের মানুষ : এনামুজ্জামান চৌধুরী

অতিথি প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে
মজিবর রহমান ভুইয়া

বিশিষ্ট সমাজসেবক মজিবর রহমান ভুইয়া ছিলেন একজন সাদা মনের মানুষ। তিনি সমাজের উন্নয়নে জীবনের একটি বৃহত সময় অতিবাহিত করেছেন বলেন মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ উপদেষ্টা এনামুজ্জামান চৌধুরী।

শুক্রবার (২৭ আগস্ট) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে আরট ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুর রহমান তপনের পিতা বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক মজিবর রহমান ভুইয়া’র ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজু, উপস্থিত ছিলেন মরহুমের পরিবারের সদস্য আলহাজ্ব আবদুর রহমান তপন, মিজানুর রহমান নিজাম, শামিম রহমান, মাসুদুর রহমান মাসুদ, মোস্তাফিজুর রহমান সুমন, জিয়াউর রহমান পারভেজ, মনির রহমান, মতিউর রহমান নিরব ও ন্যাপ নেতা মো. শামিম ভুইয়া প্রমুখ।

এনামুজ্জামান চৌধুরী বলেন, ১৯৭১ সালে বৃহত্তর বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক উকিলের নেতৃত্বে যুদ্ধকালিন সরকার গঠনের সময় মজিবর রহমান ভুইয়া গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। দেশের কল্যানে তার অবদান আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় মরহুম মজিবর রহমান ভূইয়া একজন ব্যবসায়ী হিসেবে সু-পরিচিত ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধের সময় বীর মুক্তিযোদ্ধাদের ঔষধ সরবরাহ করেছেন এবং নুরুল ইসলাম মঞ্জুর হাত থেকে তৎকালীন চামড়া পট্টি বর্তমান এনায়েতুর রহমান সড়কের নাইট স্কুল প্রাঙ্গনে তৎকালীন স্কুলের প্রধান শিক্ষক গনি মিয়ার উপস্থিতিতে ট্রাক থেকে অস্ত্র গ্রহণ করেন সরাসরি সেই সময় তার বড় ছেলে আবদুর রহমান তপনও উপস্থিত ছিলো।

তিনি বলেন, এলাকা ভিত্তিক তৎকালীন ডিফেন্স পার্টি গঠনে তার অগ্রণী ভূমিকা ছিল। তাছাড়া তিনি অনেকাংশে এলাকা ভিত্তিক সামাজিক উন্নয়ন কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করতেন। তিনি বরিশালে চক বাজার এলাকায় একজন ধর্মপ্রাণ মুসলমান হিসেবে এলাকার সকলের কাছে খুবই প্রিয় মুখ ছিলেন।

সভায় মরহুম মজিবর রহমান ভুইয়া’র রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)