1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে যেভাবে

নিজস্ব ডেস্ক
  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১৫৭ বার পড়া হয়েছে
মেডিকেল ভর্তি পরীক্ষা

৪ এপ্রিল সন্ধ্যা সাড়ে সাতটার সময় ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী, এর মধ্যে পাশ করেছে ৪৮৯৭৫ জন শিক্ষার্থী। যা মোট পরীক্ষার্থীর ৩৯.৮৬ শতাংশ।

গত ২ এপ্রিল (শুক্রবার) এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ মার্কের নৈর্ব্যক্তিক প্রশ্নে নেয়া হয় এই ভর্তি পরীক্ষা, যেখানে পাশ নম্বর ছিল ৪০। ‘বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল’ কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ হতে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে (মেধা ও পছন্দ অনুসারে) ৪৩৫০ জন ছাত্র-ছাত্রীকে ৪৭ টি সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। এর মধ্যে সেকেন্ড টাইমার ৪১৩ জন।

নির্বাচিত ৪৩৫০ জন শিক্ষার্থীর মধ্যে ২৩৪১ জন (৫৪%) ছাত্রী এবং ২০০৯ জন (৪৬%) ছাত্র। সর্বোচ্চ নম্বর পেয়েছেন মিশরী মুনমুন নামে একজন ছাত্রী। তার প্রাপ্ত স্কোর ২৮৭.২৫।

অনেকেরই প্রত্যাশা অনুযায়ী ফলাফল এসেছে। আবার অনেকেই তাদের প্রাপ্ত নম্বর নিয়ে হতাশ! সামাজিক যোগাযোগ মাধ্যম ঘেটে দেখা গেছে অপ্রত্যাশিতভাবে কম নম্বর পাওয়ায় হতাশ অনেকে।

জানতে চাইছেন কীভাবে পুন:নিরীক্ষণ করা যাবে পরীক্ষার ফলাফল। পুন:নিরীক্ষণের জন্য প্রয়োজন একটি টেলিটক প্রিপেইড নম্বর এবং আবেদন ফি ১০০০ টাকা + এস এম এস চার্জ।

আগামী ২০ এপ্রিল থেকে আগামী ৫ মে এর মধ্যে নির্ধারিত ফি দিয়ে আপনি আবেদন করতে পারবেন।  পুনঃনিরীক্ষার ফল যথা সময়েই প্রকাশ করা হবে।

মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখুনঃ

১ম SMS:

DGHS<Space>RSC<Space>Roll Number এর পর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

ফিরতি SMS এ একটি পিন নম্বর পাবেন।

২য় SMS: DGHS<Space>RSC<Space>Yes<Space>Pin Number

এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে। এরপর আপনার নম্বর থেকে ফি বাবদ এক হাজার টাকা কেটে নেওয়া হবে এবং ফিরতি SMS এ ফি জমা বাবদ প্রাপ্তি স্বীকার SMS পাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)