1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

মেয়াদ শেষ হলেও শেষ হয়নি সড়কের কাজ, জনদুর্ভোগ চরমে

মাহমুদুল হাসান, পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৭ বার পড়া হয়েছে

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার এলজিইডির একটি রাস্তার কাজের মেয়াদ শেষ হয়ে গেলেও শেষ হয়নি এখনো। উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের বিলের বাড়ি পাঁকার মাথা থেকে প্যাদা বাড়ি পাঁকা সড়ক পর্যন্ত কাচা রাস্তা পাকাকরনের নামে খোঁড়াখুঁড়ি করে ফেলে রাখে মেসার্স খোকন শিকদার ঠিকাদার প্রতিষ্ঠান।

পাকাঁকরনের নামে খোঁড়াখুঁড়ি করে ইটের খোয়া বিছিয়ে বেহাল করে রেখেছে রাস্তাটি। এতে করে দুই ইউনিয়নের প্রায় ৩০ হাজার বসবাসকারী মানুষের একমাত্র যোগাযোগ মাধ্যম এই সড়কে চলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হচ্ছে। বিশেষ করে এই অঞ্চলের কৃষি উৎপাদিত পন্য পরিবহন, স্কুল কলেজের শিক্ষার্থী , রোগী বহন নিয়ে বিপাকে পড়েছেন এই ইউনিয়নের মানুষ। রাস্তাটির সংস্কারের অভাবে দীর্ঘদিন দুর্ভোগে আছেন তারা। স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘ কয়েক যুগ ধরে এ সড়কটি কাচা ছিলো , তখন যে ভোগান্তি ছিল তার চেয়েও বেশি ভোগান্তি এখন।

আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সড়কটি দ্রæত পাকাকরনে দাবি জানাই। সরেজমিনে দেখা যায়, পুরো সড়ক জুড়ে ইটের খোয়া আর বড়বড় আদলা ইট। সড়ক যেন এখন বড়বাইশদিয়াবাসীর গলার কাটা। বড়বাইশদিয়ার চিত্র শিল্পী মোঃ শাহ আলম বলেন, বাড়বাইশদিয়া এবং মৌডুবী ইউনিয়নে মানুষের চলাচলের জন্য প্রধান সড়ক এটি। ঠিকাদার প্রতিষ্ঠান সড়কটিতে দায়সাড়া কাজ চালাচ্ছেন।

এলজিইডির নেই কোনো তৎপরতা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সড়কটির কাজ সম্পন্ন করার আহ জানান তিনি। বড়বাইশদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু হাসনাত আবদুল্লাহ মুঠোফোনে বলেন, রাস্তাটিতে ইটের খোয়া থাকার কারনে মানুষের চলাচলে বিভিন্ন রকম সমস্যা হচ্ছে। আমি বারবার এলজিইডি ইঞ্জিনিয়ারের কাছে গেছি, ইঞ্জিনিয়ার বলছে কন্ট্রাক্টর কাজ ফেলে চলে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ঠিকাদার খোকন শিকদার মুঠোফোনে মেয়াদোত্তীর্ণ হওয়ার কথা শিকার করে বলেন, ফান্ডে টাকা নেই , পাথর আসতে বিলম্ব হয়েছে। আমরা ওই কাজ নিয়ে আছি, পাথর আসলে ঢালাই দিয়ে দেব। তারপর মেয়াদোত্তীনের্র থাকবে কি। ঢালাই দিতে কত দিন লাগবে? প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাস ২ এর মধ্যে কাজ ক্লিয়ার করবো। এ বিষয়ে এলজিইডির প্রকৌশলীর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)