1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

রাঙ্গাবালীতে লকডাউন মানছেনা কেউ,চলছে শুটকি পল্লীর কাজ

রাঙ্গাবালী প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ৪০০ বার পড়া হয়েছে
শুটকি পল্লী
ছবি : বাংলার ঐতিহ্য

করোনা ভাইরাস ও সংক্রমণ পরিস্থিতিতে পটুয়াখালীর জেলা রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে প্রশাসনের নাকের ডগায় সামাজিক দূরত্ব ও লকডাউন মানছেনা মানুষ ।

বিহস্পতিবার সকালে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের বউ বাজার এলাকায় গিয়ে দেখা যায় মানুষ মুখে মাক্স ছাড়াই শুটকি পল্লীতে শুটকি তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছে, সাগর থেকে মাছধরা ট্রলার গুলো শুটকি পল্লীতে এসে লঙ্গর করে সেখান থেকে মাছ শুটকি পল্লীতে নিয়ে আসা হচ্ছে । শত শত লোক এই কাজে যুক্ত আছে কারো মুখে নেই কোন মাক্স। নেই সামাজিক দূরত্ব। স্থানীয়রা জানান আমাদেরকে পুলিশ কিছুই বলেনা। এছাড়াও হাট বাজারে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায় প্রতিদিনের ন্যায় চরমোন্তাজ থেকে ছেড়ে গেছেন মানুষ ও মালবাহী ট্রলার । মানুষ গুলো কেউ সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি ও লকডাউন সরকার দেওয়া নির্দেশ মানছেনা । এখনই লাগাম টেনে না ধরতে পারলে উপকূলে করোনা সংক্রমণ বাড়তে পারে বলে আশংকা করছেন সচেতন মহল।

এ বিষয় স্থানী প্রশাসনের নিরব ভূমিকা দেখা যাচ্ছে ।এতে করোনা ভাইরাস ও সংক্রমণ মানুষের মাঝে ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে ।

এই ব্যাপারে চরমোন্তাজ ইউসিয়নের সমাজ সেবক ও ব্যবসায়ী এম আজাদ খান সাথী বলেন, লকডাউনে সামাজিক দূরত্ব সহ মাক্স না পড়ে সবাই যেভাবে বাজারে আসছে এতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতে পারে। এখনই প্রশাসনের পক্ষ থেকে জোরালো পদক্ষেপ নিতে হবে তানাহলে পরে করোনা সংক্রমণের বৃদ্ধি ঠেকানো যাবেনা।

এই ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা নির্বাহি অফিসার মোঃ মাশফাকুর রহমান জানান, লকডাউন সফল করার লক্ষে নদীপথে যাত্রীবাহি সকল নৌযান বন্ধ ঘোষনা করা হয়েছে। সরকারি নির্দেশনা মানতে প্রশাসনের পক্ষ থেকে সকল ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মানতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)