1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

রাস্তার পাশে জায়গা রেখে বাসা করার আহ্বান গোবিন্দগঞ্জ পৌর মেয়রের

গোবিন্দগঞ্জ প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ১১২ বার পড়া হয়েছে

পৌর শহরে বাসা বাড়ী নির্মাণ করার সময় রাস্তার পাশে জায়গা রেখে বাসা করার আহ্বান জানিয়েছেন গোবিন্দগঞ্জ পৌর মেয়র।

 

গতকাল  (২০-মার্চ) পৌর শহরের ঝিলপাড়া এলাকার লালমাটিয়া বিদ্যা নিকেতন কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এলাকাবাসীর উদ্দেশ্যে এ আহ্বান জানান গোবিন্দগঞ্জ পৌরসভার নব নির্বাচিত মেয়র মুকিতুর রহমান রাফী।

আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ঐ এলাকার রাস্তার দূর্অবস্থা ও জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন স্থানীয় বক্তারা।তাদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে মেয়র বলেন গোবিন্দগঞ্জ পৌরসভার অবস্থা খুবই সংকটাপন্ন।পৌর কর্মকর্তা ও কর্মচারীদের ছয় মাসের বেতনের বকেয়াসহ নানাবিধ সংকটাপন্ন অবস্থা কাঁধে নিয়ে আমি দায়িত্ব গ্রহন করেছি।আমি অবগত আছি এই শহরের জলাবদ্ধতা সমস্যাটা প্রকোট তবে এ পৌরসভার ময়লা বহণের ট্রাক আছে তার ব্যাটারী নেই,ময়লা বহণকারী ১০টি ভ্যান আছে তারমধ্যে অর্ধেকই অকেজো তা সংস্কার করা হয় নি।নানা সংকটের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করেছি।তবে এ সংকোট থেকে উত্তরীয় হয়ে আপনাদের সহযোগিতায় পর্যায়ক্রমে সকল দাবি দাওয়া পূরণ করা হবে।এরই মধ্যে আমি শহরের ড্রেনগুলো পরিষ্কার করার উদ্যেগ নিয়েছি। মেয়র আরও বলেন আমি সরকারের বিভিন্ন উন্নয়ন সংস্থা নিকট ধর্ণা দিচ্ছি,আমি তাদের বুঝানোর চেষ্টা করছি গোবিন্দগঞ্জ পৌরসভা প্রথম শ্রেণীর পৌরসভা হলেও পৌরসভার কাঙ্খিত উন্নয়ন সাধিত হয়নি।আমি সরকারি সহযোগিতা নেওয়ার চেষ্টা করছি

মেয়রের বক্তব্যের এক পর্যায়ে বলেন এই জলাবদ্ধতা জন্যও আমরাও দায়ী,তিনি স্কুলের পাশের সড়কটি দেখিয়ে দিয়ে বলেন এই যে সড়কটি রয়েছে এর পাশে কেউ জায়গা রাখেনি,সবাই সীমানা চেপে বাসা বাড়ী করেছে।আমি পৌর পরিষদ থেকে পানি নিষ্কাশনের জন্য যদি ড্রেন নির্মাণ করতে চাই তাহলে কোথায় সে ড্রেনটা করবো? কেউতো জায়গা রাখেন নি।তিনি এলাকাবাসীকে অনুরোধ করে বলেন আপনারা ভবিষ্যতে বাসা-বাড়ী করার সময় রাস্তার পাশে কিছুটা জায়গা রেখে বাসা-বাড়ী নির্মাণ করবেন এতে আপনাদেরই সুবিধা হবে।তিনি বলেন ১৮ফিট জায়গা থাকলে সরকারি শহর উন্নয়নের আর্থিক সাপোর্টিং সংস্থা থেকে সড়ককের দৃষ্টিনন্দন করতে পর্যাপ্ত বরাদ্দ নেওয়ার সুযোগ রয়েছে যা-দিয়ে এসকল রাস্তা করা যাবে কিন্তু এখানেতো সে জায়গা রাখা হয়নি।

বক্তব্যের শেষে মুকিতুর রহমান রাফি বলেন,আপনারা আমাকে ভালোবেসে যে সম্মান দিয়েছেন তাতে আমি অবিভূত, আপনাদের এই ভালোবাসার ঋন আমি হয়তো কোনদিন শোধ করতে পারবো না। আমার জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলে যতদিন বেঁচে থাকবো আপনাদের পাশে থাকার চেষ্টা করবো।আপনাদের এলাকার সড়ক পাকা- সংস্করণ ও জলাবদ্ধতাসহ সকল সমস্যা সামাধানের চেষ্টা করবো।

লালমাটিয়া বিদ্যা নিকেতনের আয়োজনে
শফিকুল ইসলাম রাজুর সভাপতিত্বে উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাপমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক শাকিল আকন্দ বুলবুল,ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান রিপন,মহিলা ওয়ার্ড কাউন্সিলর জোহরা বেগম, নাকাই হাট কলেজের অধ্যক্ষ বুলবুলবুলবুল,গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফরহাদ আকন্দ,পৌর ছাত্রলীগের আহবায়ক আরিফ,এছাড়াও আবুল কাশেম মাষ্টার, লাল মাটিয়া বিদ্যা নিকেতন এর সভাপতি মোছা. নাজমা বেগম ও অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

 

 

১ম জাতীয় কুরআন অলিম্পিয়াড,২০২১

বাংলার ঐতিহ্য’র সব খবর সবার আগে জানতে দৈনিক বাংলার ঐতিহ্য’র ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক বাংলার ঐতিহ্য ডট কমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।
দৈনিক বাংলার ঐতিহ্যডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)