1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

শাজাহানপুরে গ্রাহকের টাকা আত্মসাৎ করায় ম্যানেজার আটক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ২৮৭৯ বার পড়া হয়েছে
ম্যানেজার আটক

বগুড়ার শাজাহানপুরে গ্রাহকের টাকা আত্মসাৎ করে এক এনজিও প্রতিষ্ঠান উধাও হয়েছে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ম্যানেজার সঞ্জিত কুমার পিন্টু (৩৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তি বগুড়ার শেরপুরের কলেজ রোড এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা যায়, গত ৪/৫ মাস পূর্বে উপজেলার আড়িয়া ইউনিয়নের নয়মাইল বন্দরে মের্সাস খান এন্টারপ্রাইজ নামে এক এনজিও প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়। এনজিও প্রতিষ্ঠানটি ইতিমধ্যে তাদের মাঠ কর্মী নিয়োগও সম্পন্ন করে। মাঠকর্মীরা গ্রাহকের কাছ থেকে এক লক্ষ টাকা ঋণের জন্য সঞ্চয় ডাউনপেমেন্ট বাবদ ১০ হাজার টাকা করে গ্রহণ করে, এবং তাদেরকে ঋণ দেওয়ার আশ্বাস দেয়। এভাবে গ্রাহকের কাছ থেকে সঞ্চয় ডাউনপেমেন্ট বাবদ প্রায় ১৫ লক্ষ টাকা প্রতিষ্ঠানে জমা করে সহকর্মীরা।

এনজিও কর্মী সুমনা ,পারভীন , নাসিমা জানান, গত ১২ জুলাই সোমবার সদস্যদের কে ঋণ দেওয়ার তারিখ নির্ধারণ করা ছিলো, এবং তাদেরকে ঐদিন বেতন দেওয়ারও কথা ছিলো। তারা অফিসে এসে দেখেন যে ,অফিস তালা মারা অফিসে কেউ নেই। তখন সহকর্মীরা ম্যানেজারের সাথে যোগাযোগ করার চেষ্টা করে ম্যানেজার বলে যে, সে এখন সিরাজগঞ্জে আছে ,অবশেষে সেখান থেকে ম্যানেজারকে নয়মাইলে নিয়ে আসা হয়। ম্যানেজারকে নিয়ে আসার পরে বিশৃংখলা পরিবেশের সৃষ্টি হয়। গ্রাহকরা ম্যানেজারকে মারমুখী হয়ে ওঠে। ম্যানেজার স্থানীয় বিএনপি নেতা আবুল বাশারকে চার (০৪)লক্ষ্য টাকা দিয়েছে বলে দাবি করে, বিএনপি নেতা আবুল বাশার টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করায় ম্যানেজার বেকায়দায় পড়ে যায়। এর মধ্যে থানা পুলিশ ঘটনাটি জানতে পেরে ম্যানেজারকে আটক করে থানায় নিয়ে আসে।

তারা আরো জানায়, স্থানীয় বিএনপি নেতা আবুল বাশারকে আমরা প্রায় ২২ জন সহকর্মী সবাই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবেই জানি, তিনি প্রায়ই সকাল ১০/১১ টা থেকে বিকাল আনুমানিক ৪/৫ টা পর্যন্ত অফিস করতেন। এবং আমাদেরকে কাজের প্রতি আগ্রহ বাড়াতে অনেক পরামর্শমূলক কথাবার্তা বলতেন। গ্রাহকদের সঞ্চিত টাকার চার লক্ষ টাকা স্থানীয় বিএনপি নেতা আবুল বাশারের কাছে আছে বলে উক্ত ম্যানেজার যে দাবি করে, বিষয়টি মাঠ কর্মীরা নিশ্চিত করেছে । মাঠকর্মীরা বলেন, গ্রাহকরা আমাদেরকে টাকার জন্য চাপ দিচ্ছেন আমরা গরীব মানুষ এতো টাকা কিভাবে দিবো, বিভিন্ন জায়গায় চাকরি না পেয়ে পেটের দায়ে অবশেষে এই প্রতিষ্ঠানে ঢুকেছিলাম ।তারা এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ ব্যাপারে বিএনপি নেতা আবুল বাশারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ওই প্রতিষ্ঠানের কেউ না, আমাকে টাকা দিবে কেন, এসবের মধ্যে তিনি জড়িত নয় বলে জানান।

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল মামুন বলেন, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে, এলাকার অনেক লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছে, ম্যানেজারকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তিকে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মূলহোতাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)