1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

শাজাহানপুরে মাস্ক ছাড়াই ঘুরছে মানুষ, মানছেন না স্বাস্থ্যবিধি , বাড়ছে করোনা ভাইরাসের ঝুঁকি ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ১৯৫ বার পড়া হয়েছে
করোনা মাস্ক

বগুড়ার শাজাহানপুরে বাড়ছে করোনা সংক্রমণ তারপরও মাস্ক পড়তে উদাসীন অধিকাংশ মানুষ। মানছেন না সামাজিক দূরত্বও। সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে তা লক্ষ্য করা যায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললেও অনেকেই বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না। বেশিরভাগ মানুষ মানছেন না সামাজিক দূরত্ব। উপজেলার ডেমাজানী বাজার, ফুলকোট মোবারক মার্কেট, গোবিন্দপুর বাজার, নগর হাট, আড়িয়া বাজার, নয়মাইল হাট, কামারপাড়া হাট, মোস্তাইল বাজার, জালশুকা বাজার, টেংগা মাগুরহাট, খরনা হাট, রানিরহাট, মাঝিরা বাজার, দুবলাগাড়ি হাট, ইত্যাদি বাজার, রেস্তোরাঁ, দোকানপাট ঘুরে দেখা যায়, নিরাপদ সামাজিক দূরত্ব মানছেন না কেউ। মাস্ক ব্যবহার ও করছেন না অনেকেই । তবে কিছু কিছু দোকানের সামনে নিরাপদ দূরত্বের জন্য সুতা দিয়ে বেঁধে রাখা হয়েছে। মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য বিধি মানা নিয়ে এক ধরনের উদাসীনতা কাজ করছে স্থানীয়দের মধ্যে। দূরের রাস্তা হলে পুলিশের ভয় ও ভ্রাম্যমান আদালতে জরিমানার ভয়ে একটু মাস্ক ব্যবহার করছেন।

স্থানীয় লোকজন বলছেন, মাস্ক ব্যবহার করলে তাদের গরম লাগে, শ্বাস প্রশ্বাস নিতে সমস্যা হয়, সব সময় মাস্ক ব্যবহার করতে ভালো লাগেনা। ফুলকোট মোবারক মার্কেটে মুখে মাস্ক না পড়া এক ব্যক্তির সঙ্গে কথা বললে তিনি জানান, সব সময় মাস্ক পরতে ভালো লাগেনা। করোনা ভাইরাস যদি আল্লাহ দেয় তাহলে মাস্ক পড়ে ঘরের মধ্যে বসে থাকলেও হবে। সে বলে যে, তাই যদি না হবে বড় বড় নেতাদের করোনা ভাইরাস হচ্ছে কেন, তারা তো এসি রুমের মধ্যে থাকে ধুলা ময়লা তো তাদের গায়ে লাগেনা। সেখানে আরও কয়েকজন লোক বলে করোনা ভাইরাস নিয়ে আমরা ভয় করিনা, জন্ম মৃত্যু আল্লাহর হাতে আল্লাহ যে কয়েকদিন হায়াত দান করেছেন সেই কয়েকদিনই বেঁচে থাকব।

উল্লেখ্য যে, গত ১৮ জুনের সর্বশেষ ফলাফল অনুযায়ী জেলায় মোট আক্রান্ত ১৯২৩ জন, এদের মধ্যে পুরুষ ১৩২১ নারী ৪৯৬ জন , শিশু ১০৬ জন , এরমধ্যে শাজাহানপুর উপজেলায় আক্রান্ত ৮৭ জন, শাজাহানপুরে মাস্ক ব্যবহার না করায় ইতিমধ্যে গত কয়েকদিনে ২০ জনের জরিমানা আদায় করেছে উপজেলা নির্বাহি অফিসার মাহমুদা পারভীন এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)