1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

শালিণ্য’র আয়োজনে গণিত উৎসব অনুষ্ঠিত

বরিশাল অফিস
  • প্রকাশিত: শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১১১১ বার পড়া হয়েছে
গণিত উৎসব
গণিত উৎসব

শালিণ্য স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের আয়োজনে, বরিশালের সাতটি উপজেলায় শালিণ্য’র ২৯তম গণিত উৎসব ও অনলাইনে ২য় গণিত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

জুন মাস ব্যাপী এই উৎসবে প্রান্তিক পর্যায়ের শিশু কিশোররা অংশগ্রহণ করে গণিত বিষয়ে মেধা চর্চার সুযোগ পেয়েছে। বরিশাল সদর, বাকেরগঞ্জ, মেহেন্দীগঞ্জ, গৌরনদী, বাবুগঞ্জ, বানারীপাড়া ও উজিরপুর এই ৭টি উপজেলার প্রায় তিনশতাধিক অংশগ্রহণকারী ১০টি সেসনে অংশগ্রহণ করেছে।

করোনা মহামারীতে শিশু শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিকাশে গণিতের এই অভিনব আয়োজন বাস্তবায়নে সহযোগিতা করেছে উন্নয়ন সংগঠন আভাস ও এসইউভিও।
উপজেলা পর্যায়ে আয়োজন শেষে অনলাইনে ২য় বারের মত এই আয়োজনে গণিত উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান রহিমা সুলতানা কাজলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ বরিশাল ফিল্ড অফিসের প্রধান তৌফিক আহমেদ, স্বাগত বক্তব্য রাখেন শালিণ্য কেন্দ্রীয় কমিটির সম্পাদক ও উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব কিশোর চন্দ্র বালা ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল জেলা রোভার স্কাউট কমিশনার অধ্যক্ষ এস এম তাইজুল ইসলাম, বরিশাল বিশ্ব বিদ্যালয়ের শিক্ষক আসিফ চৌধুরী, বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এ্যাড. মাহবুবুর রহমান মধু, বিসিসি সংরক্ষিত আসন ৩ এর কাউন্সিলর কোহিনূর বেগম, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা পদক প্রাপ্ত হাসিনা বেগম নীলা, শালিণ্য উপদেষ্টা মাহফুজা খানম লিপি, ফেরদৌসী সুলতানা, শালিণ্য কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক মারুফা খানম, তানিয়া শারমিন, নীলাঞ্জনা শীল, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা বরিশাল সদরের সভাপতি জহিরুল ইসলাম জাফর, সাবিনা আক্তার রুমা,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুনিয়া তাহসিন ও এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি ইনজামুল সাফিন, বিচারক হিসেবে ফলাফল ঘোষণা করেন শালিণ্য বরিশাল সদর শাখার উপপরিচালক প্রোগ্রাম অভিজিৎ দাস এসময় যুক্ত ছিলেন সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীগণ, শতাধিক শিক্ষার্থী ও অভিভাবক। অনলাইন আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এই আয়োজনের সমাপ্তি হলেও গণিতের মাধ্যমে মেধা চর্চার এই প্রচেষ্টা বছরব্যাপী চলমান থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)