1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

সকল আন্দোলন উপেক্ষা করে মোদি আসছেন আজ

নিজস্ব ডেস্ক
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ১৩০ বার পড়া হয়েছে
নরেন্দ্র মোদি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দিনের সফরে শুক্রবার (২৬ মার্চ) ঢাকা আসছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, স্বাধীনতার এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ঢাকা আসবেন তিনি।
এদিন সকালে শাহজালাল বিমানবন্দরে অবতরণের পর সাভার স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধু জাদুঘরে শ্রদ্ধা প্রদর্শন করবেন মোদি। বিকেলে তিনি জাতীয় প্যারেড গ্রাউন্ডে বক্তব্য দেবেন। বিদেশি শীর্ষ নেতাদের সাধারণত ঢাকার বাইরে যাওয়ার প্রচলন না থাকলেও মোদি এই সফরে সাতক্ষীরা ও গোপালগঞ্জ সফর করবেন। এর পাশাপাশি দুই প্রধানমন্ত্রী ২৭ মার্চ দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

মোদি সাতক্ষীরায় যশোরেশ্বরি কালি মন্দির পরিদর্শন করবেন। এরপর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি পরিদর্শন করবেন। সেখানে প্রধানমন্ত্রী হাসিনা মোদিকে অভ্যর্থনা জানাবেন। নরেন্দ্র মোদি মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওরাকান্দি পরিদর্শন করবেন এবং ওই সম্প্রদায়ের লোকদের সঙ্গে কথা বলবেন।

এই সফরে কয়েকটি সমঝোতা স্মারকের পাশাপাশি কয়েকটি উদ্যোগের উদ্বোধন হবে। এর মধ্যে রয়েছে মেহেরপুরে স্বাধীনতা সড়ক, স্বাধীনতা যুদ্ধে নিহত ভারতীয় সৈনিকদের সম্মানে আশুগঞ্জে স্মৃতিসৌধ, কুষ্টিয়ায় কুঠিবাড়ি সংস্কার, একাধিক বর্ডার হাট, বঙ্গবন্ধুর ওপর স্ট্যাম্প ও নিউ জলপাইগুড়ি পর্যন্ত যাত্রীবাহী ট্রেন উদ্বোধন। দুর্যোগ ব্যবস্থাপনা, স্টাফ কলেজ ও ন্যাশনাল ক্যাডেট কোরের মধ্যে সমঝোতা স্মারক, ও দুটি প্রকল্পের বিষয়ে সমঝোতা স্মারকের সম্ভাবনা রয়েছে এই সফরে।

সফর উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী অফিসের ওয়েবসাইটে নরেন্দ্র মোদি বাংলাদেশ সফর উপলক্ষে নিজের আনন্দের কথা ব্যক্ত করে বলেছেন, কোভিড মহামারির পরে আমার প্রথম সফর বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী বাংলাদেশ যার সঙ্গে ভারতে সাংস্কৃতিক ও ভাষাগত মিল রয়েছে এবং মানুষে-মানুষে যোগাযোগ আছে। মোদি বলেন, আমি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য মুখিয়ে আছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)