1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

সরকারি রাস্তায় দ্বিতল ভবন নির্মাণ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২০ জুন, ২০২০
  • ২২২ বার পড়া হয়েছে
সরকারি রাস্তা দখল

বগুড়ার শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নে সরকারি রাস্তা দখল করে দ্বিতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। বামুনিয়া খিয়ার পাড়ার তোতা মিয়ার পুত্র আসাদুল ইসলাম নামের এক ব্যক্তি রাস্তার পাশে ভবন নির্মাণ করছেন। নয়মাইল থেকে বামুনিয়া খিয়ার পাড়া, চাঁদবাড়িয়া, ফকিরপাড়া ও মানিক দিপা এলাকায় প্রবেশের প্রধান রাস্তা এটি । এই এলাকার প্রায় ১০০০০ অধিক মানুষ এই রাস্তায় চলাচল করে ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আসাদুল ইসলাম রাস্তা ঘেঁষে দ্বিতল ভবন নির্মাণ করছে এমনকি প্রায় রাস্তা থেকে তুলছে বাড়িতে প্রবেশের সিঁড়ি। ইমারত নির্মাণ বিধিমালা অনুসারে রাস্তা থেকে দেড় মিটার দূরত্বে ভবন নির্মাণের নিয়ম থাকলেও তিনি তা অনুসরণ করেননি।

মানিক দিপা এলাকার আলমগীর হোসেন বলেন, দীর্ঘ ২০-৩০ বছর ধরে এই পথে নিয়মিত চলাচল করি। এটি দশ-বারোটি গ্রামের মানুষদের সুবিধাজনক একমাত্র রাস্তা। রাস্তা ঘেঁষে বাড়ি নির্মাণের ফলে রাস্তাটি সরু হয়ে গেছে। কোন ট্রাক বা গাড়ি ঢুকতে অসুবিধা হচ্ছে।

সরকারি রাস্তা দখলনয়মাইল ব্যবসায়ী বাগবুল ইসলাম নাঈম জানান, নির্মাণে মালামাল রাস্তায় ও নির্মাণকাজে পানি আসায় চলাচলে দুর্ভোগ আ

 

রও বেড়ে গেছে। ভবন মালিককে বারবার বুঝিয়ে বলার পরেও তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

স্থানীয় এলাকাবাসী জানান, রাস্তার সাথে ভবন নির্মাণের শুরুতেই এলাকাবাসী কাজে বাধা প্রদান করলে তিনি ভবনের বর্ধিত অংশ ভেঙ্গে ফেলার কথা বললেও সেখানে দ্বিতল ভবন নির্মাণ করছেন।

আড়িয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান বলেন, এলাকাবাসী রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগে নিষেধ করার পরেও বাড়ির মালিক দ্বিতল ভবন নির্মাণ করেন। তবে অল্প দিনের মধ্যেই এই রাস্তাটি পাকাকরনের কাজ শুরু হবে। তখন সমস্যা হতে পারে। আর ওই ভবন নির্মাণে ইউনিয়ন পরিষদ থেকে কোনো অনুমোদনও নেননি। গত ১৮ জুন বৃহস্পতিবার এই বিষয়ে স্থানীয় এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ জমা দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)