1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ১০ মে ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

সুবর্ণচরে “নিজেরা করি” সংস্থার উদ্যোগে সেমিনারের আয়োজন

নোয়াখালী প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ৮৯ বার পড়া হয়েছে
নিজেরা করি
নিজেরা করি সংস্থা

নোয়াখালী সুবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের “নিজেরা করি” বেসরকারি সংস্থার আয়োজনে খাস জমি বন্দোবস্ত ও নারী অধিকার প্রতিষ্ঠায় করনীয় উপজেলা পর্যায়ে সেমিনারের আয়োজন করেন।

আজ (০৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে বিশ্বের সকল “মা” এর প্রতি সম্মান জানিয়ে চরজব্বর ইউনিয়নে একই সংস্থায় সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সেমিনারের ধারাবাহীক কার্যক্রম অব্যাহত থাকে।

উক্ত সেমিনারে আয়েশা ছিদ্দিকা লাকীর সঞ্চালনায় মঞ্চে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন সুবর্ণচর উপজেলার নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান, চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল হক খন্দকার।

এছাড়াও আরো বক্তব্য রাখেন খলিল মেম্বার, আবুল হোসেন, শিখা মজুমদার, জামাল উদ্দিন, নাছির উল্যাহ, মোহাম্মদ মোস্তফা, নাজমুন নাহার, সালমা বেগম সহ প্রমুখ।

সেই সাথে সুবর্ণচর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. আবদুল কাইয়ুম, সাধারণ সম্পাদক আবদুল বারী বাবলু, আবুল বাসার, ইমাম উদ্দিন সুমন, মুজাহিদুল ইসলাম সোহেল, ইব্রাহিম খলিল শিমুল সহ উপস্থিত ছিলেন।

সংস্থার অঞ্চল সমন্নয়ক পরিতোষ দেবনাথ জানান, এই লক্ষ্য অর্জনের জন্য নিজেরা করি সংস্থাটি জনগণকে তাদের অধিকার সম্পর্কে সচেতন করে তুলছে এবং সমষ্টিগত শক্তি অর্জনে তাদেরকে সহযোগিতা করে আসছে। সংস্থাটির উদ্দেশ্য হচ্ছে যেসব নারী-পুরুষ কায়িক শ্রমের মাধ্যমে জীবিকা নির্বাহ করে তাদেরকে সহযোগিতা করা। ভৌগোলিকভাবে গ্রামই হচ্ছে এই সংস্থার কর্মকান্ডের কেন্দ্রবিন্দু।

নিজেরা করি সংস্থার বিভাগীয় সংগঠক ইব্রাহিম খলিল জানান, তৃণমূল পর্যায়ের ভূমিহীন নারী-পুরুষদের সংগঠিত করে এবং বিভিন্ন ধরনের কর্মশালা, দলগত সভা, প্রতিনিধিত্বমূলক সভা, যৌথসভা ইত্যাদির মাধ্যমে তাদের সচেতনতা বৃদ্ধির চেষ্টা করি, এবং সামাজিক অন্যায়-অবিচার, নারী নির্যাতন ইত্যাদির বিরুদ্ধে এই সংস্থাটিও খুবই সোচ্চার হয়ে কাজ করে।

১ম জাতীয় কুরআন অলিম্পিয়াড,২০২১

 


বাংলার ঐতিহ্য’র সব খবর সবার আগে জানতে দৈনিক বাংলার ঐতিহ্য’র ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক বাংলার ঐতিহ্যডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক বাংলার ঐতিহ্যডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)