1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

১১ – ২০ তম গ্রেড সরকারি চাকুরিজীবী জাতীয় ফোরাম বরিশাল বিভাগীয় আহ্বায়ক জাফর সদস্য সচিব হাবিব।

বরিশাল প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৪৩৫১ বার পড়া হয়েছে
জাতীয় ফোরাম

গতকাল বরিশাল বিভাগের ১১-২০ গ্রেডের বিভিন্ন সরকারি অফিসের কর্মরত চাকুরিজীবীদের ১/দ্রুত নবম পে-কমিশন গঠন করে চলমান বেতন বৈষম্য দূরীকরণের মাধ্যমে নবম পে-স্কেল ঘোষনা ও বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী পে-স্কেল প্রদানের পূর্ব পর্যন্ত সর্ব নিম্ন ৪০% মহার্ঘ ভাতা প্রদান এবং নবম পে-স্কেল বাস্তবায়ন কমিটিতে ১১-২০ গ্রেড এর কর্মচারী প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে হবে।

২/টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পূন:বহাল সহ বিভিন্ন দপ্তরে বর্তমানে প্রচলিত অসংগতিপূর্ণ নিয়োগবিধি পরিবর্তন করে শিক্ষাগত যোগ্যতা উন্নীতকরন সহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রনয়ন করতে হবে।

৩/ব্লকপোষ্ট প্রথা বিলুপ্ত করে সকল পদে সমহারে পদোন্নতি প্রদান, আউটসোর্সিং প্রথা বাতিল সহ সরকারি বিভিন্ন দপ্তরে ৫ বছর এর অধীক সময় ধরে কর্মরত সকল প্রকল্প/অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণ করতে হবে।

৪/সকল দপ্তর অধিদপ্তর, পরিদপ্তর, সায়ত্বসাশিত প্রতিষ্ঠান ও কর্পোরেশনে কর্মরত কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদ পদবী ও গ্রেড প্রদান করতে হবে।

৫/সকল ভাতা বর্তমান বাজার চাহিদা অনুযায়ী পূন:নির্ধারন সহ ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত সকলকে ঝুকি ভাতা প্রদান, টেকনিক্যাল কাজে নিয়োজিত সকলকে টেকনিক্যাল স্কেল প্রদান সহ ১০০% পেনশন সমাপন এবং ১১-২০ গ্রেডের কর্মচারীদের রেশন প্রদানের ব্যবস্থা করতে হবে।

উল্লেখিত দাবি আদায়ের লক্ষ্য তাদের সমন্বয়ে কেন্দীয় কমিটির যুগ্ম আহ্বায়ক খান আতাউর এর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বিস্তারিত আলোচনা করে সাধারণত সদস্যদের প্রস্তাব সমর্থনের মাধ্যমে প্রাথমিক শিক্ষার মোঃ জহিরুল ইসলাম জাফর কে আহ্বায়ক ঝালকাঠী জেলার স্বাস্থ্য অফিসের হাবিব আকন কে সদস্য সচিব ও বরিশাল বন গবেষনার খান মোহাম্মদ ইমরান, শেরে বাংলা হাসপাতালের মোঃ রুহুল আমিন লিখন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের মোঃ শাহাজাদা খান,ভোলার বন বিভাগের মোঃ হোসেন, পিরোজপুরের প্রাখমিক শিক্ষার মোঃ সাইদুল হক মামুন,বরগুনার স্বাস্হ্য অফিসের রিয়াজুল কবির রিয়াজ পটুয়াখালীর স্বাস্হ্য অফিসের মোঃ কামাল হোসেন সহ ৭ জনকে যুগ্ম-আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবী জাতীয় ফোরাম বরিশাল বিভাগীয় কমিটি গঠন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)