1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

১৪বছর পর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল – আর্জেন্টিনা।

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ২৪৮৫ বার পড়া হয়েছে
ব্রাজিল-আর্জেন্টিনা
ফাইল ছবি

দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় টুর্নামেন্ট এই কোপা আমেরিকা। সেমিফাইনালে এই দুই তারকা দল পেরু এবং কলম্বিয়াকে হারিয়ে দীর্ঘ ১৪বছর পর চির প্রতিদন্দ্বী এই দুই দল ফাইনালে।এর আগে ২০০৭ সালে শেষ বারের মত কোপা আমেরিকার ফাইনালে দেখা হয়েছিল।সেখানে ব্রাজিল আর্জেন্টিনাকে ৩-০গোলে পরাজিত করে।এর পর থেকে আর তাদের ফাইনালে দেখা না গেলেও ২০১৯সালে কোপা আমেরিকার সেমিফাইনালে দেখা হয় সেখানে আর্জেন্টিনাকে ২-০ গোলে পরাজিত করে ব্রাজিল।

বাংলাদেশে কোপা আমেরিকার চির প্রতিদন্দ্বী দুই দলের সমর্থকদের এই ফাইনাল ম্যাচকে ঘিরে অনেক জল্পোনা কল্পনা। এই ম্যাচে অনেকেই আশা করে নিজের প্রিয় দলটি জয়ী হবে।

দেশে দুই দলের সমর্থক প্রায় সমান সমান বললেই চলে। কোপা আমেরিকায় এ পর্যন্ত এগিয়ে আছে আর্জেন্টিনা। সর্বোচ্চ শিরোপা জিতেছে আর্জেন্টিনা এবং ব্রাজিল জিতেছে নয়বার।

এবারে কোপা আমেরিকার ফাইনালে প্রথমবারের মত দেখা হবে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং ব্রাজিল তারকা নেইমারের।এবারের আসরকে ঘিরে ভক্তদের মধ্যে চরম উত্তেজনা কাজ করছে।

এর আগে এই চির প্রতিদন্দ্বী দলের মধ্যে ১০৭ ম্যাচ অনুষ্ঠিত হয় সেখানে ব্রাজিল ৪৮টি এবং আর্জেন্টিনা ৩৪টি ম্যাচে জয় লাভ করে।আর ২৫টি ম্যাচে ফলাফল ড্র।

গত ম্যাচে ব্রাজিল পেরুকে ১-০ তে হারিয়ে ফাইনাল নিশ্চিতের পর এক সংবাদ সম্মেলনে বলেন, মেসি তার সবচেয়ে প্রিয় খেলোয়ার এবং আর্জেন্টিনায় তার বেশ কয়েকটি ভাল বন্ধু আছে, ফাইনালে তিনি আর্জেন্টিনাকে চান।

আগামী রবিবারে সকাল ৬টায় শুরু হবে ব্রাজিল- আর্জেন্টিনার মধ্যেকার ফাইনাল ম্যাচটি।দুই বিশ্বকাপ বিজয়ী দলের মধ্যে দেখার বিষয় শেষ হাসিটা কে হাসে।কার ঘরেই যাই কোপা আমেরিকার শিরোপা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)