1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

৫০০ শিক্ষার্থীর জন্য আইটি স্কলারশিপের সুযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ১৫০ বার পড়া হয়েছে
আইটি স্কলারশিপ
ছবি : সংগৃহীত

আমরা সবাই চাই ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। ডিজিটাল বাংলাদেশ গড়তে আইটি খাতে প্রশিক্ষিত ও দক্ষ হতে হবে। সে লক্ষ্যে এ বছর এইচএসসি পাস করেছে, এমন ৫০০ শিক্ষার্থীকে ৭টি কোর্সে শতভাগ স্কলারশিপ প্রদান করবে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। তরুণ প্রজন্ম যেন পড়াশোনার পাশাপাশি আয় করতে পারে এবং স্বাবলম্বী হতে পারে, সে লক্ষ্যেই এই স্কলারশিপ।

ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল তরুণ প্রজন্ম তৈরি করার লক্ষ্যে ক্রিয়েটিভ আইটি সেই সুযোগ সৃষ্টি করে দিতে যাচ্ছে। যাঁরা ২০২০ সালে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হয়েছেন,তাঁদের সবার জন্য সুবর্ণ সুযোগ। ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট সারা দেশে মোট ৫০০ শিক্ষার্থীকে আইটিবিষয়ক সম্পূর্ণ ফ্রি স্কলারশিপের সুযোগ দিচ্ছে। এর মধ্যে রয়েছে Freelancing Career in Photoshop, Facebook Marketing, Freelancing Career in Web Design, Youtube Video Making, WordPress Theme Customization, Robotics, App Development. এসব বিষয় নিয়ে যাঁদের আগ্রহ রয়েছে, তাঁরা প্রফেশনাল ট্রেনিং নিয়ে শুধু দক্ষতাই অর্জন করতে পারবেন না, বরং পড়াশুনার পাশাপাশি আয়েরও একটা মাধ্যম তৈরি হবে। পড়াশুনার পাশাপাশি যেন তাঁরা স্বাবলম্বী হতে পারেন, প্রযুক্তির কল্যাণকে যেন সঠিকভাবে ব্যবহার করতে পারেন, সে জন্যই ক্রিয়েটিভ আইটির এই বিশেষ উদ্যোগ। রেজিস্ট্রেশন করতে হবে https://forms.gle/XkqkNJ6ymYSafteT8 লিংকে।

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মো. মনির হোসেন জানান, আইটি সেক্টরে দক্ষতা অর্জন করলে পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিং করে আয় ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট দুটোই হবে। তাই এই সেক্টরে দক্ষ জনবল তৈরি করতে ১২ বছর ধরে কাজ করছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট।

আবেদনের নিয়ম

স্কলারশিপের জন্য রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য https://forms.gle/XkqkNJ6ymYSafteT8 –এ ঢুঁ মারতে হবে। সব তথ্য সঠিকভাবে দিয়ে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে। ৩১ মার্চ থেকে ১৪ এপ্রিলের মধ্যে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে। একজন শিক্ষার্থী শুধু একবারই রেজিস্ট্রেশন করতে পারবেন। ✍️ একই তথ্য দিয়ে একাধিক রেজিস্ট্রেশন করলে আবেদন বাতিল হবে।
স্কলারশিপসংক্রান্ত পরবর্তী সব তথ্য পাওয়া যাবেhttps://www.facebook.com/groups/hscscholarship2020 এ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)