1. news@www.banglaroitizzo.com : BanglarOitizzo :
  2. imrankhanbsl01@gmail.com : Imran Khan : Imran Khan
  3. banglaroitizzo.news@gmail.com : newseditor :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কালীগঞ্জ পৌর আ’লীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথে খেলাফত মজলিসের শূরা অধিবেশন সম্পন্ন করোনাকালে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস মাকে করোনা ভ্যাকসিন দিতে এসে মোটর বাইক চুড়ি শাজাহানপুরে ১০ টি বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন কালীগঞ্জ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আল-আমীন দেওয়ান এর মামীর ইন্তেকাল। বিএনপি’র নেতা খন্দকার মাহাবুবের রোগমুক্তিতে জাগপা’র দোয়া মাহফিল ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন নাজমুল হক প্রধান (সাবেক এমপি) বঙ্গবীর কাদের সিদ্দিকীর সুস্থতা কামনা এনডিপি’র ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় ৬২’র শিক্ষা আন্দোলন!

৫৩ জন ক্রু নিয়ে ইন্দোনেশিয়ার সাবমেরিন নিখোঁজ

নিজস্ব ডেস্ক
  • প্রকাশিত: বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৭২৪ বার পড়া হয়েছে
KRI Nanggala-402

আজ (২১শে এপ্রিল) ইন্দোনেশিয়ার একটি সাবমেরিন টর্পেডো ফায়ারিং এক্সারসাইজ এর সময় হঠাৎ করে নিখোঁজ হয়ে গিয়েছে।ধারণা করা হচ্ছে টর্পেডো ফায়ারিং এর সময় সাগরতলে কোন গোলযোগে পড়েছে সাবমেরিনটি। এরপর থেকে সাবমেরিনটির সাথে কোন ধরণের যোগাযোগ করতে পারেনি ইন্দোনেশিয়ান নেভী। ভোর ৪ঃ৩০ এর দিকে শেষ সিগন্যাল পায় কর্তৃপক্ষ। স্বভাবতই সাবমেরিন গোপনীয়তা রক্ষার খাতিরে বেইজের সাথে নির্দিষ্ট সময় অনুসারে যোগাযোগ করে, ভোর ৪ঃ৩০ মিনিট এর পরে সাবমেরিন থেকে কোন সংকেত না আসায় ইন্দোনেশিয়ান নেভী যোগাযোগের চেষ্টা চালালেও সফল হয়নি। পরবর্তীতে তারা এমারজেন্সী ডিক্লেয়ার করে সাবমেরিনটির অবস্থান বের করতে SAR অপারেশন শুরু করেছে।

সাবমেরিনটি শনাক্ত করতে বালি সমুদ্রের ৯৬ কিঃমি অঞ্চল জুড়ে খোঁজা হচ্ছে। এদিকে সাবমেরিন বিপর্যয় মোকাবেলায় বিশেষায়িত জাহাজ সাবমেরিন রেসকিউ শীপ এর অপ্রতুলতায় অস্ট্রেলিয়া এবং সিঙ্গাপুরের সহায়তা চেয়েছে ইন্দোনেশিয়া। দূর্ঘটনায় পতিত সাবমেরিন KRI Nanggala-402 ১৯৭৮ সালে জার্মানি তৈরী করে।এটি একটি ডিজেল ইলেকট্রিক সাবমেরিন।ইন্দোনেশিয়ান নেভী এটি সংগ্রহ করার সময় সাউথ কোরীয়ার কাছ থেকে রিফিট এন্ড মডিফাই করে নেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

নিউজ ক্যাটাগরি

UDOY ADD
©দৈনিক বাংলার ঐতিহ্য (2019-2020)